বেনাপোলে ২ দিন আমদানি-রপ্তানি বন্ধ

0
119

বেনাপোল বন্দরের বিপরীতে ভারতের পেট্রাপোল বন্দর পরিদর্শনে আসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে সোমবার (৮ মে) ও মঙ্গলবার (৯ মে) এ দুদিন বেনাপোল ও পেট্রাপোল বন্দর দিয়ে দুদেশের মধ্যে আমদানি ও রপ্তানি বন্ধ থাকবে বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

ভারতের পেট্রাপোল বন্দর সিঅ্যান্ডএফ এজেন্টস স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জানান, স্বরাস্ট্রমন্ত্রী অমিত শাহ্ পেট্রাপোল বন্দর পরিদর্শন আসছেন এ কারণেই বন্দর কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী পেট্রাপোল বন্দর দিয়ে বেনাপোল বন্দরের সঙ্গে সব ধরনের আমদানি ও রপ্তানি বাণিজ্য বন্ধ রাখা হয়েছে।

বেনাপোল সি অ্যান্ড এফ এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বলেন, সোমবার সকাল থেকে দুদেশের মধ্যে আমদানি ও রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। ভারতের পেট্রাপোল সি অ্যান্ড এফ এজেন্টস্ স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের নেতারা আমাদের সঙ্গে যোগাযোগ রেখেই দু’দেশের মধ্যে দুই দিন আমদানি ও রপ্তানি বাণিজ্য বন্ধ রেখেছে।

বেনাপোল কাস্টমসের কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা কলিম উল্লাহ জানান, বন্দরের আমদানি ও রপ্তানি বন্ধ থাকলেও বাংলাদেশ ও ভারতের মধ্যে পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক রয়েছে। অন্যদিনের ন্যায় বেনাপোল বন্দরেও মালামাল উঠা ও নামা করছে । আগামী বুধবার (১০ মে) সকাল থেকে পুনরায় দু’দেশের মধ্যে আমদানি-রপ্তানি বানিজ্য শুরু হবে।