বেনাপোল সীমান্তে বিজিবি অভিযানে সাড়ে ১৬ কেজি স্বর্ণ সহ আটক-২

0
151

নাজিম উদ্দীন জনি,শার্শা(বেনাপোল)প্রতিনিধিঃ বেনাপোল সীমান্ত থেকে ১১২ পিস(১৬ কেজি ৫১২ গ্রাম)ওজনের স্বর্ণসহ দুই পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)’র সদস্যরা। এসময় পাচারকারী ব্যবহৃত একটি পিক-আপ ভ্যান জব্দ করা হয়।

বুধবার (১৬ নভেম্বর) রাত সাড়ে ১০ টার সময় বেনাপোল আমড়াখালি বিজিবি চেকপোস্ট থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন, কুমিল্লার দাউদকান্দি এলাকার মনু মিয়ার ছেলে ওমর ফারুক (২৭) ও চাঁদপুর জেলার মতলেব উওর থানার কালিপুর বাজার এলাকায় বারেক সরকারের ছেলে ফরহাদ সরকার (৩২)।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যশোর বেনাপোল হাইওয়ে দিয়ে পিক-আপ ভ্যানে করে বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান ভারতে পাচারের উদ্দেশ্য বেনাপোল সীমান্তের দিকে যাবে। এমন সংবাদের ভিত্তিতে যশোর বেনাপোল হাইওয়ের আমড়াখালি বিজিবি চেকপোস্টে টহল জোরদার করা হয় এবং সন্দেহ ভাজন এক পিক-আপ ভ্যানের গতিরোধ করা হয়। এসময় সে পিক-আপ ভ্যানটি তল্লাশি চালিয়ে ১৬ কেজি ৫১২ গ্রাম ওজনের ১১২ পিচ স্বর্ণের বার উদ্ধার করা হয় এবং দুইজন পাচারকারীকে আটক করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ১৫ কোটি ৬৪ লাখ ৮ হাজার ৫শত টাকা। আটককৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।