ভারতে পাচারকালে ১৩ কেজি স্বর্নসহ যুবক আটক

0
180

নাজিম উদ্দীন জনি,শার্শা(বেনাপোল)প্রতিনিধিঃ যশোরের ঝিকরগাছা উপজেলার ব্যাঙ্গদা সীমান্ত থেকেভারতে পাচারের কালে ১৩ কেজি ওজনের ১০৬ পিস স্বর্ণের বারসহ সাজু আহম্মেদ (১৯) নামে এক পাচারকারীকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদে( বিজিবি) সদস্যরা।

মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে ব্যাঙ্গদা সীমান্ত থেকে তাকে আটক করা হয়। আটকৃত সাজু আহম্মেদ চৌগাছা উপজেলার বড় কাবিলপুর গ্রামের মৃত আব্দুল সালামের ছেলে।

বিজিবি জানায়, গোপন খবরে তারা জানাযায়, ব্যাঙ্গদা সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বিশাল চালান ভারতে পাচারের উদ্দেশ্যে এক পাচারকারী ব্যাঙ্গদা সীমান্তে অবস্থান করছে। এমন খবরে বিজিবির একটি অভিযানিক দল সেখানে অভিযান চালিয়ে পাচারকারী সাজু আহমেদকে আটক করে। পরে তার দেহ তল্লাশি করে ১৩ কেজি ওজনের ১০৬ পিস স্বর্ণের বার জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য ১২ কোটি ২২ লাখ টাকা বলে জানায় বিজিবি।

৪৯ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে.কর্ণেল শাহেদ মিনহাজ সিদ্দিকী ব্যাঙ্গদা সীমান্ত থেকে বিজিবির অভিযানে ১৩ কেজি স্বর্ণসহ এক পাচারকারী আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।আটক আসামির বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোর্পদ করা হয়েছে বলে তিনি জানান।