সোশ্যাল মিডিয়া

হোয়াটসঅ্যাপের আলোচিত যত ফিচার

  • 2
    Shares

২০২০ সালে হোয়াটসঅ্যাপ একের পর এক নতুন ফিচার এনেছে। এর বেশিরভাগই ছিল আলোচিত। ব্যবহারকারীদের জন্য এই অ্যাপকে আকর্ষণীয় করে তুলতে ফিচারগুলো উন্মুক্ত করা হয়। যার মধ্যে ছিল ম্যানেজমেন্ট টুল, পেমেন্ট ফিচার, অ্যাডভান্স সার্চ, ডার্ক মোড। অ্যানড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের জন্য এই ফিচারগুলো আনা হয়।

স্টোরেজ ম্যানেজমেন্ট টুল নামে নতুন ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। যার মাধ্যমে ফটো, ভিডিও, ফাইল একসঙ্গে দেখা যাবে। একসঙ্গে ডিলিট করা যাবে। ৫এমবি-র বেশি বড় ফাইল দেখা যাবে। শুধু সময় বাঁচানো নয়, অপ্রয়োজনীয় ছবি, ভিডিও ডিলিট করা যাবে। সেটিংস থেকে স্টোরেজ অ্যান্ড ম্যানেজমেন্টে গিয়ে ম্য়ানেজ স্টোরেজে যেতে হবে।

করোনার ফলে ভিডিও কলের ব্যবহার বেড়েছে। গৃহবন্দী থাকাকালীন প্রিয় মানুষকে দেখতে ভিডিও কলের দ্বারস্থ হচ্ছেন সবাই। এই আবহে ভিডিও কল এবং ভয়েস কলের সময়সীমা বাড়াল হোয়াটসঅ্যাপ। শুধু তাই নয় নতুন ফিচারে একসঙ্গে ৮ জন ভিডিও কল করতে পারেন।

এবছরই ডার্ক মোড ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। এই মোড চোখকে আরাম দেয়। পাশাপাশি ফোনের ব্যাটারিও কম খরচ হয়। কীভাবে ডার্ক মোড চালু করবেন? হোয়াটসঅ্যাপে সেটিংস থেকে চ্যাট অপশনে ক্লিক করতে হবে। এবার ডিসপ্লে সেকশন থেকে থিম অপশনে যেতে হবে। সেখানে লাইট, ডার্ক, সিস্টেম ডিফল্ট অপশন থেকে যে কোনও একটা বেছে নিতে হবে।

চলতি বছর অ্যাডভান্স সার্চ ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। ছবি, মেসেজ, অডিও, ভিডিও, ডকুমেন্ট খুঁজে পাওয়া যাবে সহজেই। সার্চ বারে গিয়ে এই ফিচারের সুবিধা নেওয়া যাবে।


  • 2
    Shares

Related Articles