পোরশা উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন যারা

0
190

ইসমাইল হোসেন, পোরশা, নওগাঁ প্রতিনিধিঃ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ পোরশায় চেয়ারম্যান পদে ৪, পুরুষ-মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৬ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়,নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফশিল অনুযায়ী নওগাঁর পোরশা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান (পুরুষ-মহিলা) ৩টি পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ২০ জন।

আজ সোমবার ২২এপ্রিল২০২৪ বিকাল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করার শেষ সময় ছিল। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপে উপজেলা চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন মনোনয়ন পত্র দাখিল করেন।

উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও ইউএনও আরিফ আদনান এবং নির্বাচন অফিসার রবিউল আওয়াল জানান, উপজেলা চেয়াম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন, তারা হলেন, বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি আনোয়ারুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন মোল্লা ও বর্তমান ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম।

অপরদিকে ভাইস চেয়ারম্যান ((পুরুষ) পদে উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি ও আদিবাসী পরিষদের সাবেক সভাপতি মহেন্দ্র পাহান, আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক রামলাল সরদার, যুবলীগ সাধারন সম্পাদক মাহমুদুল হাসান খোকন, সাবেক ছাত্রলীগ সভাপতি তৈয়ব আলী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম, সাবেক যুবলীগ আহবায়ক মোহাম্মদ আলী, ছাত্রলীগ নেতা মাইমুল ইসলাম শাহ্, সতন্ত্র প্রার্থী হিসাবে অবসরপ্রাপ্ত সেনা সদস্য মোজাম্মেল হক ও সমাজসেবক মাসুম বিল্লাহ্ এবং মুছা মন্ডল তাদের নিজনিজ মনোয়নপত্র দাখিল করেছেন। এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, উপজেলা মহিলা লীগ পাঁচ বারের নির্বাচিত সভাপতি নাসিমা বেগম, সাধারন সম্পাদক অনামিকা সুইটি ও সদস্য রেহেনা বেগম, মশিদপুর ইউনিয়ন মহিলা লীগ সভাপতি শরিফা বেগম ও সদস্য নিলুফা ইয়াসমীন মনোনয়পত্র দাখিল করেছেন। সূত্র জানায়, ২৩ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাই। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২৪ থেকে ২৬ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২৭ এপ্রিল থেকে ২৯ এপ্রিল। প্রার্থীতা প্রত্যাহার ৩০ এপ্রিল ও ২ মে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে এবং আগামী ২১ মে ৪১টি কেন্দ্রের মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

প্রার্থীরা স্ব‌‌‌ স্ব অবস্থানে থেকে ভোটারদের দ্বারে দ্বারে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে দোয়া কামনা করছেন এবং ভোট চাচ্ছেন।