রূপগঞ্জে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী সাদ্দাম গ্রেফতার

0
252

ঢাকার ধানমন্ডি জিগাতলা এলাকা থেকে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি সাদ্দাম হোসেন (২৬) গ্রেফতার করেছে র‌্যাব-১১। এ বিষয়ে র‍্যাব-১১ মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান।

রূপগঞ্জ উপজেলার গুতিয়াব গ্রামের আমাল হোসেন জমির কেনা-বেচার ব্যবসা করতেন। সেই সুবাদে জমি বিক্রয়ের শর্তে ভিকটিম তার নিজ এলাকার মাহববু রহমানের কাছ থেকে ৬০ হাজার টাকা বায়না গ্রহণ
করেছিলেন। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে মাহবুব জমির টাকা দিতে না পারায় আমাল হোসেন বায়নার টাকা ফেরত দিবেন বলে আশ্বস্ত করেন।

এ নিয়ে তাদের মধ্যে চরম বিরোধ ও প্রায় সময় কথা-কাটাকাটি চলছিল। সেই বিবাদের সূত্র ধরে ২০১৪ সালের ২৪ জুন আসামী সাদ্দাম ও আরও ০৫ জন সহযোগী মিলে আমাল হোহেন কে টার্গেট করে রাস্তার মধ্যে এলোপাতাড়ি মারধর শুরু করে। এক পর্যায়ে ভিকটিম নিজের জীবন বাঁচতে দৌঁড়ে তার বাড়িতে উঠলে সেখানেও আসামী ও তার সহযোগিরা ঘরের দরজা বন্ধ করে আমাল হোসেনকে মারধর করে
নৃশংস ভাবে কুপিয়ে হত্যা করে।

উক্ত ঘটনায় আমাল হোসেনের মা বাদী হয়ে রূপগঞ্জ থানায় ২০১৪ সালে দ-বিধি আইনের ৩০২/৩৪ ধারায় একটি মামলা দায়ের করেন।

র‍্যাব আরো জানায় গত ২৪ মার্চ ২০২৪ ইং রবিবার নারায়ণগঞ্জ জেলার বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালত নারায়ণগঞ্জ আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা ০৬ জন আসামীদেরকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদন্ড – এবং ৫০,০০০/-টাকা জরিমানা অনাদায়ে ০৬ মাসের বিনাশ্রম – কারাদন্ড প্রদান করেন। এরমধ্যে ০৪ জন আসামী বিজ্ঞ আদালতে রায় প্রদান কালে জেল হাজতে আটক রয়েছে।

যাহার মধ্যে ০৫নং আসামী শরীফ (২০) এবং ০৬নং আসামী সাদ্দাম (২৬) পলাতক রহিয়াছে। এরই প্রেক্ষিতে বর্ণিত বিষয়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামীদ্বয়কে গ্রেফতারে র‌্যাব গোয়েন্দা তথ্য সংগ্রহ করা শুরু করে। এক পর্যায়ে র‌্যাব-১১ একটি গোয়েন্দা দল গোপন তথ্যের মাধ্যমে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ০৬নং আসামী সাদ্দাম হোসেন কে (২৬) এর অবস্থান শনাক্ত করে গ্রেফতার করে র‍্যাব-১১ গ্রেফতারকৃত আসামিকে শুক্রবার বিকেলে রূপগঞ্জ থানায় হস্তান্তর করা হয়।