আত্রাইয়ে ছাত্রীদের যৌন হয়ারানি, শিক্ষক শ্রী ঘরে

0
149

আত্রাই (নওগাঁ) সংবাদদাতা : নওগাঁর আত্রাইয়ে ছাত্রীদেরকে যৌন হয়রানির অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে আত্রাই থানায় একটি মামলা দায়ের হয়েছে। পুলিশ ওই শিক্ষককে গ্রেফতার করেছে। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার উপজেলার কালিকাপুর ইউনিয়নের বিষ্ণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে।

এজাহার সূত্রে জানা যায়, ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক আসাদুল হক ডাবলু (৪০) দীর্ঘদিন থেকে বিদ্যালয়ের একাধিক ছাত্রীদের পরিধেয় বস্ত্রের ভিতর হাত দিয়ে যৌন হয়রানি করে আসছে। তার এমন কুরুচিপূর্ণ আচরণে ক্ষুদ্ধ হয়ে অনেক শিক্ষার্থী স্কুলে যাওয়া বন্ধ করে দেয়। বিষয়টি জানাজানি হলে শিক্ষার্থী অভিভাবকদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। গত মঙ্গলবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের জন্য শিক্ষক আসাদুল হক ডাবলু স্কুলে গেলে ক্ষুদ্ধ এলাকাবাসী তাকে গণধোলাই দেয়। এক পর্যায় আতœরক্ষার্থে ওই শিক্ষক স্কুলের অফিস কক্ষে প্রবেশ করলে উত্তেজিত জনতা স্কুলের কিছু আসবাবপত্র ভাঙচুর করে।

সংবাদ পেয়ে আত্রাই থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিক্ষক আসাদুল হক ডাবলুকে উদ্ধার করে আত্রাই থানায় নিয়ে আসে। পরে ওই দিন রাতে যৌন হয়রানির শিকার শিক্ষার্থীর অভিভাবক অখিল চন্দ্র মাঝি বাদি হয়ে আত্রাই থানায় মামলা দায়ের করেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মাযহারুল ইসলাম বলেন, শিক্ষক আসাদুল হক ডাবলুর বিরুদ্ধে মামলার বিষয়টি আমি শুনেছি। আত্রাই থানার ওসি কাছে মামলার কাগজপত্র চেয়েছি। কাগজপত্র পেলে তাকে সাময়িক বরখাস্তের জন্য উর্ধতন কর্তৃপক্ষকে জানাবো।

আত্রাই থানার ওসি জহুরুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের যৌন হয়রানী অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে মামলা হয়েছে। অভিযুক্ত শিক্ষককে  বুধবার নওগাঁ কোর্টে প্রেরণ করা হয়েছে।