বাকচান্দা ফাজিল মাদ্রাসার স্বনামধন্য ভাইস প্রিন্সিপাল মাওলানা কফিল উদ্দিনের ইন্তেকাল

0
670

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলার ঐতিহ্যবাাহী বাকচান্দা সিনিয়র ফাজিল মাদ্রাসার স্বনামধন্য ভাইস প্রিন্সিপাল হযরত মাওলানা কফিল উদ্দিন সোমবার দিবাগত রাতা আনুমানিক ১১ঘটিকায় ইন্তেকাল করেছেন। ইন্না-লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন রাজিউন। মৃত্যুকালে তিনি তার স্ত্রী, দুই কন্যা ও এক ছেলে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মাদ্রাসা সূত্রে জানা গেছে, মাওলানা কফিল উদ্দিন দীর্ঘদিন ময়মনসিংহের নান্দাইল উপজেলার ঐতিহ্যবাহী বাকচান্দা সিনিয়র ফাজিল মাদ্রাসায় কর্মজীবন অতিবাহিত করেন। গত ডিসেম্বর /২৩ সালের তিনি উক্ত মাদ্রাসা থেকে অবসর গ্রহণ করেন। অবসরের পর থেকেই তিনি প্যারালাইসিস সহ নানান জটিল রোগে ভুগছিলেন। দেশের ভালো ভালো চিকিৎসকের পরামর্শ নিলেও অবস্থার উন্নতি হচ্ছিল না। অবশেষে সোমবার দিবাগত রাত আনুমানিক ১১ টার সময় কিশোরগঞ্জের নিজ বাসায় সবাইকে ছেড়ে আল্লাহর ডাকে চলে গেলেন না ফেরার দেশে।

হযরতের মৃত্যুর সংবাদটি মূহুর্তের মধ্যেই ছড়িয়ে পড়ে সারাদেশে। কর্মজীবনে তার রেখে যাওয়া হাজার হাজার শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে স্টেটাস দিয়ে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করছেন। তাদের অনেককেই আবেগী লেখা লেখতেও দেখা গেছে।

মৃত্যুর সংবাদে বাকচান্দা সিনিয়র ফাজিল মাদ্রাসা ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল আনসার মোঃ গোলাম আযম শোক প্রকাশ করেছেন এবং বলেছেন, তারমত দ্বায়িত্বশীল শিক্ষক খুব কম হয়। মাদ্রাসা চলাকালীন সময়ে তার দায়িত্বশীলতায় মাদ্রাসা পরিবেশ কন্ট্রোল রাখা সহ শিক্ষার মান উন্নয়নে তার ব্যাপক ভূমিকা ছিলো। আমি তার রুহের মাগফেরাত কামনা করছি এবং আল্লাহ তাকে তার সকল ভুলত্রুটি ক্ষমা করে জান্নাত বাসী করার জন্য দোয়া করছি।

পারিবারিক সূত্রে জানাযায়, মঙ্গলবার সকাল ১০ ঘটিকায় বাকচান্দা সিনিয়র ফাজিল মাদ্রাসার প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে এবং ২য় জানাজার নামাজ বাদ জোহর কিশোরগঞ্জ সদরের ওনার নিজ বাড়ি আউলিয়াপাড়ায় অনুষ্ঠিত হয়ে পারিবারিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে।