ডাঃ আফিল উদ্দিন কলেজের অধ্যক্ষ শাহজাহান কবিরের মৃত্যু,বিভিন্ন মহলের শোক

0
870

নাজিম উদ্দীন জনি,শার্শা(বেনাপোল)প্রতিনিধিঃ যশোরের শার্শার সুনামধন্য ডা: আফিল উদ্দিন ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ শাহজাহান কবির আর নেই। সোমবার ভোর আনুমানিক ৫ ঘটিকার সময় নিজ বাসভবনে তিনি মৃত্যুবরণ করেন।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার ছোট ছেলে হিমেল রেজা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক কন্যা, ভাই-বোন, আত্মীয় স্বজন, অসংখ্য শিক্ষার্থী, সহকর্মী ও অনেক গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন যাবত নানা রোগে ভুগছিলেন।

শাহজাহান কবির বাগআঁচড়া ডা: আফিল উদ্দিন কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ছিলেন, পেশাগত কর্ম ছাড়াও তিনি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে জড়িত ছিলেন।

সর্বজন শ্রদ্ধীয় সদালাপী এই অধ্যক্ষের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে আসে।
সোমবার দুপুর ২টায় তার সাবেক কর্মস্থল বাগআঁচড়া ডা: আফিল উদ্দিন ডিগ্রী কলেজ প্রাঙ্গণে প্রথম নামাজে জানাজা পরে তারা নিজ গ্রাম ঝিকরগাছা উপজেলার বল্লা গ্রামে আসর নামাজ বাদ ২য় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।।

অধ্যক্ষে শাহজাহান কবিরের মৃত্যুতে শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন কলেজের সাবেক সভাপতি ও শার্শার সাংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দীন।

এ ছাড়া নাভারণ ডিগ্রি কলেজের অধ্যক্ষ ইব্রাহীম খলিল, কায়বা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাসান ফিরোজ আহম্মেদ টিংকু, সাতক্ষীরা সিটি কলেজের সাবেক উপাধ্যক্ষ মুকুল হোসেন, আফিল উদ্দিন কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফারুক হোসেন, রেজউল ইসলাম, শরিফুল ইসলাম, যশোর জেলা মাধ্যমিক সমিতির সভাপতি ও বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খান হাসান আরিফসহ, কলেজের সাবেক বর্তমান শিক্ষার্থী, ও বিভিন্ন সামাজিক সংগঠন, পৃথক পৃথক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করে শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন পূর্বক মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন।