পুকুরে বিষ প্রয়োগে ২০ লাখ টাকার মাছ নিধন

0
46

মো: ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে এক মাছ চাষির ৬ টি পুকুরে বিষ প্রয়োগ করে ২০ লাখ টাকার মাছ নিধন করেছে দূর্বৃত্তরা। রবিবার (২৮ জানুয়ারি) সন্ধ্যা রাতে উপজেলার সোহাগী ইউনিয়নের বগাপুতা এলাকায় মতিউর রহমান মানিকের পুকুরে এ ঘটনা ঘটে।

বিষ প্রয়োগের ফলে পুকুরের প্রায় ২০ লাখ টাকার মাছ মরে ভেসে উঠেছে। পুকুরের মালিক বলেন, প্রায় ১ একর ৭০ শতক জায়গার উপর আমার ৬টি পুকুর খনন করে আমি কয়েক বছর ধরে মাছ চাষ করছি।

এবার পুকুরে গুলশা, পাবদা, শিংসহ দেশীয় বিভিন্ন জাতের মাছ চাষ করেছি। এতে আমার প্রায় ইতোমধ্যে ১৫ লাখ টাকা খরচ হয়েছে। কিছু দিনের মধ্যেই মাছগুলো বাজারে বিক্রির উপযোগী হয়ে উঠতো।

রবিবার সন্ধ্যায় পুকুরের মালিক মতিউর রহমান মানিক বাজারে চলে গেলে এই সুযোগে দুষ্কৃতকারীরা পুকুরে বিষ প্রয়োগ করে পালিয়ে যায়। কিছুক্ষণ পরেই বাড়ি থেকে ফোন দিলে উনি এসে দেখেন পুকুরের মাছ মরে ভেসে উঠছে। পুকুরে বিষ প্রয়োগের কারণেই সব মাছ মরে ভেসে উঠেছে বলে ধারণা করেন তিনি। এতে আমার প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হবে বলেও জানান তিনি।

মাছের খাদ্য ব্যবসায়ী মিজানুর রহমান রতন বলেন, রাতের অন্ধকারে এভাবে যদি মাছ ব্যবসায়ীদের ক্ষতি করা হয়,তবে আমাদের মতো মৎস্যচাষীরা মাছ চাষে উৎসাহ হারিয়ে ফেলবো। আমরা এর বিরূদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের নিকট জোর দাবী জানাই।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইন-চার্জ মোঃ মাজেদুর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন কর। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।