নান্দাইলে ৩ চাঁদাবাজ ও ২জন মাদক ব্যবসায়ী সহ ৫জন গ্রেফতার

0
225

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহ জেলা পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপার গৌরীপুর সার্কেল এর দিকনির্দেশনা মোতাবেক নান্দাইল উপজেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে মোট পাঁচ জনকে গ্রেফতার এবং ভ্রাম্যমাণ আদালতে সাজা প্রদান করা হয়েছে।

উপজেলায় সড়কের অবৈধ ভাবে অটোরিকশা, সিএনজি ও পিকআপ থেকে চাঁদা আদায় ও মাদকমুক্ত নান্দাইল গড়ার লক্ষ্যে শনিবার (২০ জানুয়ারি) নান্দাইল মডেল থানা পুলিশের বিশেষ অভিযান পরিচালনায় তাদের গ্রেফতার করেছে বলে জানা গেছে।

জানাযায়, উপজেলার বাহাদুরনগর গ্রামের বেপারী বাড়ির মোড় থেকে কু-খ্যাত মাদক ব্যবসায়ী ঈশ্বরগঞ্জ উপজেলার শ্রীরামপুর গ্রামের মৃত আঃ মালেকের পুত্র কাজিম উদ্দিন (৩০)কে ২০ পিস ইয়াবার ট্যাবলেট এবং এক বছরের সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত আসামি আব্দুল কাইয়ুমকে গ্রেফতার করা হয় নান্দাইল মডেল থানা পুলিশ।

এ ছাড়াও ময়মনসিংহ-কিশোরগঞ্জ হাইওয়ে সড়কের নান্দাইল বাসস্ট্যান্ড এলাকায় অবৈধভাবে অটোরিকশা, সিএনজি এবং পিক-আপ গাড়ি থেকে চাঁদা উত্তোলনের দায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিততে যৌথ অভিযান পরিচালনা করে পাছঁপাড়া গ্রামের মৃত আবু বক্কর সিদ্দিকের পুত্র মোঃ আল আমিন (২৮), ঝালুয়া গ্রামের মোঃ ফরজুল হকের পুত্র মোঃ মাজাহারুল ইসলাম (৩০), চারআনি পাড়া গ্রামের মোঃ আবুল হাসেমের পুত্র মোঃ মামুন হাসান (২২) গ্রেফতার পূর্বক ভ্রাম্যমান আদালতের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক ১৮৬০ সালের দণ্ডবিধি আইনের ২৯১ ধারা মোতাবেক প্রত্যেককে এক মাসের সাজা দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, মাননীয় পরিকল্পনা মন্ত্রী মেজর জেনারেল আব্দুস সালাম তার সংবর্ধনা অনুষ্ঠানের ঘোষণা অনুযায়ী কোথাও রাস্তায় অবৈধ ভাবে অটোরিকশা, সিএনজি এবং পিক-আপ গাড়ি থেকে চাঁদা আদায়ের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছেন। এ বিষয়ে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছেন। মাননীয় পরিকল্পনা মন্ত্রীর নিষেধাজ্ঞা অমান্য করে সড়কে অবৈধ ভাবে চাঁদা আদায় করার অপরাধে তাদেরকে আইনের আওতায় আনা হয়।