নান্দাইলে চাঁদাবাজী, দূর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা পরিকল্পনামন্ত্রীর

0
161

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলায় পরিকল্পনা মন্ত্রী মেজর জেনারেল আব্দুস সালাম নিজ নির্বাচনী এলাকা ময়মনসিংহ-৯, নান্দাইল উপজেলায় এক বিশাল গণসংবর্ধনায় সংবর্ধিত হন। আওয়ামলীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকেলে পরিকল্পনা মন্ত্রী নির্বাচিত হওয়ার পর প্রথম রাষ্ট্রীয় সফরে নিজ উপজেলার চণ্ডীপাশা সরকারী উচ্চ বিদ্যালয় খেলার মাঠে উক্ত গণসংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

গণসংবর্ধনায় উপজেলার সকল শ্রেনী পেশার মানুষ উপস্থিত হয়ে পরিকল্পনা মন্ত্রীকে সংবর্ধিত করেন। এছাড়াও নান্দাইলের পৌর সভা, বিভিন্ন ইউনিয়নের দলীয় নেতৃবৃন্দ, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ অগণিত ফুলের তোড়া দিয়ে মাননীয় পরিকল্পনা মন্ত্রীকে ফুলেল সংর্ধ্বনা জ্ঞাপন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম বলেছেন, নির্বাচনের আগেও আমি বলেছিলাম, আমি আগেও বলছি, এখনো বলছি, আজ থেকে সড়কে কোনো রিকশা, অটোরিকশা, বাস, ট্রাকে চাঁদাবাজি চলবে না। এসময় সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত সবাই হাত তুলে হা বলে পরিকল্পনা মন্ত্রীর সিধান্তে সমর্থন দিয়েছেন। তিনি তার বক্তৃতায় চালকদের উদ্দেশে মন্ত্রী বলেন, ‘আপনারা সবসময় সড়ক আইন মেনে গাড়ি চালাবেন, যেন সড়কে কোনো দুর্ঘটনা না ঘটে। কেউ চাঁদা চাইলে আমাদের জানাবেন, আমরা আইনগত ব্যবস্থা নেবো। চাঁদাবাজদের চিহ্নিত করা না গেলে পরিবহনে চাঁদাবাজি বন্ধ করা যাবে না।

এসময় তিনি নান্দাইলবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, নান্দাইলবাসীর খেদমতে কাজ করার লক্ষ্যে নান্দাইলের গ্রামীণ রাস্তাঘাট, বিদ্যুৎখাত, শিক্ষা ব্যবস্থা, চিকিৎসা সেবা, সামাজিক নিরাপত্তা ব্যবস্থা অবিলম্বে জোরদার করা হবে। এছাড়া সকল ধরনের দূর্নীতি ও অপকর্ম বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা সহ সব ধরনের নিয়োগ বাণিজ্য ও চাঁদাবাজি বন্ধে সকলকে পাশে থাকার আহ্বান জানান তিনি।

এর আগে মাননীয় পরিকল্পনা মন্ত্রী সড়ক পথে দুপুরে নান্দাইল পৌছে জেলা পরিষদ ডাক বাংলোয় গার্ড অব অনার গ্রহন করেন। এসময় ময়মনসিংহ জেলা প্রশাসক ও পুলিশ সুপার সাথে ছিলেন। পরে তিনি উপজেলা পরিষদ হল রুমে সরকারী কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা করেন। তিনি কর্মকর্তাদের সততা ও দক্ষতার সাথে দূর্নীতি মুক্তভাবে তাদের উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনের আহবান জানান। মাননীয় পরিকল্পনা মন্ত্রীর নান্দাইলে প্রথম আগমন ও স্বাধীনতার ৫২ বছর পরে নান্দাইলে প্রথম সরকারের পূর্নমন্ত্রী পাওয়ায় সকল সেক্টরের জনগন খুবই খুশী হয়েছেন। সড়ক পথে শতাধিক তোড়ন নিমার্ণ সহ ৫শতাধিক ফুলের তোড়া, ক্র্যাষ্ট মাননীয় মন্ত্রীকে উপহার দেয়া হয়। শুরু থেকে শেষ পর্যন্ত মাননীয় মন্ত্রীর সাথে তাঁর প্রথম কন্যা নারী নেত্রী ওয়াহিদা হোসেন রুপা সাথে থেকে আনন্দ উপভোগ করেন। পরে তিনি রসুলপুর গ্রামে নিজ বাড়িতে রাত্রি যাপনের উদ্যোশে গমন করেন।

উপজেলা আওয়ামীলীগ নেতা নজিবুল্লাহ লিটন, শফিকুল ইসলাম সরকার ও আবু নাঈম ভূইঁয়া ফারুকের সঞ্চালনায় ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহানের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পরিকল্পনামন্ত্রীর মেয়ে ওয়াহিদা হোসেন রুপা, জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. মতিউর রহমান ভূঁইয়া, নান্দাইল উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু নাইম ভূঁইয়া ফারুক, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চৌধুরী স্বপন, গাজীপুর মহানগড় আওয়ামী লীগের উপদেষ্টা জালাল উদ্দীন মাস্টার, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মাজাহারুল হক ফকির, আচারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু, চন্ডিপাশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এমদাদুল হক প্রমুখ সহ হাজার হাজার সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।