নওগাঁর পাঁচটি আসনের তিনটিতে নৌকা বিজয়ী

0
40

নওগাঁ, পোরশা প্রতিনিধিঃ  দ্বাদশ জাতীয় নির্বাচনে নওগাঁর পাঁচটি আসনের তিনটিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। দুইটি আসনে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র ২ জন প্রার্থী। অপরদিকে নওগাঁ-২ আসনের ১জন স্বতন্ত্র প্রার্থী মারা যাওয়ায় সেই আসনের ভোট স্থগিত রাখা হয়েছে।

নওগাঁ-১ (নিয়ামতপুর-পোরশা-সাপাহার) আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী সাধন চন্দ্র মজুমদার, নওগাঁ-৩ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী সৌরেন্দ্রনাথ চক্রবর্তী সৌরেন, নওগাঁ-৫ (সদর) আসনের আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী নিজাম উদ্দিন জলিল জন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

অপরদিকে নওগাঁ-৪ (মান্দা) আসনের ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী ব্রহানী সুলতান মাহমুদ গামা ও নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী ওমর ফারুক সুমন।

রিটার্নিং কর্মকর্তা ঘোষিত বেসরকারি ফল অনুযায়ী নওগাঁ-১ (পোরশা-সাপাহার-নিয়ামতপুর) আসনে নৌকা প্রতিকের প্রার্থী খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ১ লাখ ৮৭ হাজার ৯০০ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী খালেকুজ্জামান তোতা ট্রাক প্রতীকে পেয়েছেন ৭৫হাজার ৭২১ ভোট।

নওগাঁ-৩ (বদলগাছী-মহাদেবপুর) আসনে নৌকা প্রতীকের প্রার্থী সাবেক সিনিয়র সচিব সৌরেন্দ্রনাথ চক্রবতী পেয়েছেন ১ লক্ষ ৩৮ হাজার ৫৬১ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ছলিম উদ্দিন তরফদার পেয়েছেন ৬০ হাজার ৫১ ভোট।

নওগাঁ-৪ (মান্দা) আসনে ট্রাক (স্বতন্ত্র) প্রতীকের প্রার্থী ব্রহানী সুলতান মামুদ গামা পেয়েছেন ৮৫ হাজার ১৮০ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী নাহিদ মোর্শেদ বাবু পেয়েছেন ৬২ হাজার ১৩২ ভোট।

নওগাঁ-৫ (সদর) আসনে নৌকা প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন জলিল জন পেয়েছেন ১ লাখ ৪ হাজার ৩৭১ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের প্রার্থী দেওয়ান ছোকার আহম্মেদ শিষান পেয়েছেন ৫২ হাজার ৮৮৪ ভোট।

নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনে ট্রাক (স্বতন্ত্র) প্রতীকের প্রার্থী ওমর ফারুক সুমন পেয়েছেন ৭৬ হাজার ৬৬০ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ার হোসেন হেলাল পেয়েছেন ৬৯ হাজার ৯৭১ ভোট।