নান্দাইলে বাল্য বিবাহ প্রতিরোধ ও নারীর প্রতি সহিংসতা রোধে আলোচনা সভা

0
133

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইলে বাল্য বিবাহ প্রতিরোধ ও নারীর প্রতি সহিংসতা রোধে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৭ নভেম্বর) উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা প্রশাসনিক হল রুমে বাল্য বিবাহ প্রতিরোধ ও নারীর প্রতি সহিংসতা রোধে সচেতনতা বিষয়ে উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার অরুণ কৃষ্ণ পালের সভাপতিত্বে ও মহিলা বিষয়ক কর্মকর্তা রাশেদা খাতুনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় উল্লেখিত বিষয়ে গুরুত্বপূর্ন মতামত তুলে ধরেন আলোচকবৃন্দ। প্রায় ৩ ঘন্টা ব্যাপী আলোচনা সভায় উপজেলা যুব উন্নয়ন অফিসার ফয়েজ উদ্দিন, আইসিটি কর্মকর্তা, মোয়াজ্জেমপুর ইউপি চেয়ারম্যান তাসলিমা আক্তার, নান্দাইল প্রেসকাবের সভাপতি এনামুল হক বাবুল, সাংবাদিক আলম ফরাজী, আরএন শ্যামা, ফরিদ মিয়া, মহিলা ইউপি সদস্য হিমা আক্তার, ইউপি সদস্য গোলাপ মিয়া, সানজিদা ইসলাম ছোঁয়া প্রমুখ আলোচনা সভায় অংশ গ্রহন করেন। পরে ব্র্যাকের পক্ষ থেকে ২টি উপস্থাপনা দেখানো হয়।

সভায় বাল্য বিবাহ রোধে কল্পে নান্দাইলে কর্মরত সকল কাজীদের নিয়ে সভা করা সহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের জন্ম সনদ প্রদানের অধিকতর সতকর্তা অবলম্বনের আহবান জানানো হয়। যে কোন স্থানে বাল্য বিবাহ আয়োজনের সংবাদ পেলে সাথে সাথে উপজেলা নির্বাহী অফিসার ও মহিলা বিষয়ক কর্মকর্তাকে জানানো জন্য সভা থেকে আহবান জানাতে বলা হয়েছে।