নান্দাইলে শিক্ষার্থীদের ক্লাস ফাঁকি দিয়ে আড্ডা, শিক্ষকের মাধ্যমে অভিভাবকদের জবাব চাইলেন ইউএনও

0
668

এইচএম সাইফুল্লাহ্, নান্দাইল নিজস্বঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলায় স্কুলের ক্লাস ফাঁকি দিয়ে আড্ডা দেওয়ার সময় উপজেলা নির্বাহী অফিসারের দৃষ্টি গোচর হলে তিনি স্কুল তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করেন। বিষয়ে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রসংশায় ভাসছেন উপজেলা নির্বাহী অফিসার অরুন কৃষ্ণ পাল।

জানাযায়, মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুর ১২.৩০ মিনিটের দিকে নান্দাইল উপজেলার ভূমি অফিসের সামনে মায়াবন নামের মিনি পার্কে উপজেলা নির্বাহী অফিসার প্রবেশ করেন। তখন স্কুল চলাকালীন সময়ে স্কুল-কলেজের ড্রেস পড়ে ১৫/২০ জন ছাত্র-ছাত্রী বসে আড্ডা দিচ্ছিলো। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার অরুণ কৃষ্ণ পালের দৃষ্টি গোচরে আসলে তিনি শিক্ষার্থীদের ডেকে, কেনো স্কুল চলাকালীন সময়ে স্কুল ফাঁকি দিয়ে আড্ডা দিচ্ছে তা জানার জন্য জিজ্ঞেস করেন। তাদের পক্ষে কোনো নির্ভরযোগ্য উত্তর না আসায় ইউএনও তাদের প্রত্যেকের নাম এবং প্রতিষ্ঠানের নাম লিপিবদ্ধ করেন এবং যার যার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের আসতে বলেন। এবং শিক্ষকদেরকে ইউএনও অরুণ কৃষ্ণ পাল প্রত্যেক ছাত্র ছাত্রীদের অভিভাবকদের কাছে, লিখিত ভাবে তাদের সন্তান স্কুল-কলেজ ফাঁকি দিয়ে এভাবে আড্ডা দেওয়ার কারন জানার জন্য নির্দেশ দেন। এবং লিখিত জবাবগুলো ইউএনও’র কাছে জমা দিতে বলেন। পরবর্তীতে তিনি তাদের বিরুদ্ধে আরো কঠোর ব্যবস্থা নিবেন। তবে ছাত্র ছাত্রীদের স্কুল-কলেজ থেকে কোনো অবস্থাতেই বের করে দেওয়া যাবেনা বলেন তিনি জানিয়ে দেন।

উল্লেখ্য ঘটনার সময় মোঃসোহাগ মিয়া (২৪) নামের এক যুবক অনুমতি না নিয়ে ছবি/ভিডিও ধারন করলে, পরে তার মোবাইল ফোন থেকে সকল ছবি এবং ভিডিও মুছে ফেলে হয়। এবং তাকে ভিডিও অপরাধের দায়ে মোবাইল কোর্টের মাধ্যমে ৫০ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে ইউএনও অরুণ কৃষ্ণ পাল বলেন, এভাবে স্কুল-কলেজের ক্লাস ফাঁকি দিয়ে ছাত্র ছাত্রীদের পার্কে বা রেষ্টুরেন্টে বসে আড্ডা দিয়ে সময় নষ্ট করলে তাদের ভবিষ্যৎ ভাল হবে না। এ বিষয়ে সর্বদাই আমাদের প্রশাসন সচেতন রয়েছে।