বেনাপোল সীমান্তে ১২ পিচ স্বর্নের বার সহ ৩ পাচারকারী আটক

0
141

নাজিম উদ্দীন জনি,শার্শা(বেনাপোল)প্রতিনিধিঃ যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে ১২ পিচ স্বর্ণের বার সহ জালাল উদ্দীন (৩৭), আজমীর (২০) ও নুরুজ্জামান (৩৮) নামে ৩ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ( বিজিবি)’র সদস্যরা।

শনিবার (১২ অক্টোম্বর) ভোরে বেনাপোল বারোপোতা কৃষ্ণপুর সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে এ স্বর্নের চালানটি আটক করা হয়।

আটকরা হলো,জালাল উদ্দীন উপজেলা পুটখালি গ্রামের আলী কদমের ছেলে ,নুরুজ্জামান ও আজমির একই গ্রামের রুহুল আমিন এর ছেলে জালাল উদ্দীন ।

২১ বিজিবি ব্যাটেলিয়ানের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ খুরশীদ আনোয়ার, পিএসসি, ইঞ্জিনিয়ার্স জানান, ১১ নভেম্বর ২০২৩ তারিখ গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, স্বর্ণের একটি চালান বাংলাদেশ হতে ভারতে পাচার হতে পারে উক্ত তথ্যের ভিত্তিতে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) এর অধিনায়কের সার্বিক দিক নির্দেশনায় দৌলতপুর বিওপি’র একটি টহল দল মেইন পিলার ১৭/৭ এস এর ১৭০ আর পিলার হতে আনুমানিক ৭.৬ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে দৌলতপুর গ্রামস্থ কৃষ্ণপুর নামক স্থানে রাস্তার পার্শ্বে গোপনীয়তার সাথে অবস্থান নেয়।

কিছু সময় পর বিজিবি টহল দল বেনাপোল হতে দৌলতপুর অভিমুখে ০১টি মোটর সাইকেল আসতে দেখে এবং টহল দলের নিকটবর্তী আসলে মোটর সাইকেল থামার সংকেত দিলে না থেমে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহল দল তাদেরকে ধাওয়া দিয়ে আটককৃত আজমীর, জালাল উদ্দিন ও নুরুজ্জামানকে আটক করে।পরে তাদেরকে তল্লাশী করে ০১ কেজি ৩৯৯ গ্রাম ওজনের ১২ পিস স্বর্ণের বার উদ্ধার করে।

আটককৃত স্বর্ন ১,২৫,৯৮,০০০/- টাকা এবং মোটর সাইকেল ১,৫০,০০০/- টাকাসহ সর্বমোট সিজার মূল্য- ১,২৭,৪৮,০০০/- (এক কোটি সাতাশ লক্ষ আটচল্লিশ হাজার) টাকা।

উক্ত স্বর্ণের বারগুলো ট্রেজারী অফিসে এবং আসামী ও মোটর সাইকেল থানায় হস্থান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।