নান্দাইলে স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

0
503

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধি: ময়মনসিংহের নান্দাইলে দুইদিন ব্যাপী স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তি প্রয়োগ বিষয়ে শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক দুই দিন ব্যাপী সেমিনার ও প্রদর্শনী উদ্বোধন করেন, নান্দাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল।

উপজেলা পরিষদ হল রুমে নির্বাহী অফিসার অরুণ কৃষ্ণ পালের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষনা পরিষদের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা জন লিটন মুন্সী, নান্দাইল উপজেলা ভাইস চেয়ারম্যান সারওয়ার হাসান জিটু, মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা জুয়েল বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। উপজেলা কৃষি অফিসার আনিসুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে মূল পর্বে বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন অফিসার ফয়েজ উদ্দিন, নান্দাইল প্রেসক্লাবের সভাপতি এনামুল হক বাবুল, সিনিয়র সাংবাদিক রবিউল আলম ফরাজী।

মূল প্রবন্ধ উপস্থাপনা করেন বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষনা পরিষদের সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা সাদেকুল আজম। অনুষ্ঠানে নান্দাইলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে উদ্ভাবিত প্রযুক্তি নিয়ে স্টল সাজানো হয়। অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের কর্মকর্তা, গনপ্রতিনিধি, শিক্ষক নেতৃবৃন্দ সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা যোগদান করেন। ২দিন ব্যাপী এই প্রদর্শনী চলবে।