ভোলার সকল নৌ-পথে লঞ্চ চলাচল বন্ধ

0
154

ইয়ামিন হোসেন: ঘুর্ণিঝড় হামুনের প্রভাবে ভোলায় ৭ নম্বর সর্তক দেখিয়েছে প্রশাসন।

এ উপলক্ষে ভোলায় ৭৪৩টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত এবং শুকনো খাবারসহ সকল ধরনের প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন। মঙ্গলবার (২৪ অক্টোবর) সকালে প্রস্তুতি সভায় বিষয়টি নিশ্চিত করেছে জেলা প্রশাসক আরিফুজ্জামান।

এদিকে ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে সকাল থেকে ভোলায় দুর্যোগপূর্ণ আবহাওয়া হওয়ায় সাত উপজেলার (ভোলা-ঢাকা, ভোলার বোরহানউদ্দিন-ঢাকা, চরফ্যাশন-ঢাকা, লালমোহন-ঢাকা, মনপুরা-ঢাকা, ভোলা-লক্ষ্মীপুর, দৌলতখান-আলেকজান্ডার) সব রুটের লঞ্চ চলাচল বন্ধ করা হয়েছে। এটি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে বলে জানিয়েছে ভোলার বিআইডব্লিউটিএ এর সহকারী পরিচালক শহিদুল ইসলাম।

এদিকে ভোলার সকল রুটে লঞ্চ চলাচল বন্ধ থাকলেও দুপুর তিনটায় ইলিশাঘাট থেকে ছেড়ে গেছে কার্নিভাল ক্রুজ। ভোলার ব্রাদার্স নেভিগেশন কোং এর ভোলা অফিসের সহকারী ম্যানেজার বাপ্পী জানান, আমরা নির্দেশনা মেনে সকল লঞ্চ বন্ধ রেখেছি এবং কার্নিভাল ক্রুজ যেটা করেছে এটা অবৈধ।

ঢাকাগামী অনেক যাত্রীরা ইলিশাঘাট থেকে ফিরে গিয়েছে বাসা-বাড়ীতে তবে দূর্যোগের মধ্যে লঞ্চ চলাচল বন্ধ রাখায় তারাও সাধুবাদ জানিয়েছে। নয়ন হোসেন নামের এক যাত্রী বলেন সময়ের চেয়ে জীবনের মূল্য বেশি, আগে জীবন পরে চাকুরী।