বাগআঁচড়া ড,মশিউর রহমান মহিলা কলেজ এমপিও ভুক্ত করায় আনন্দ শোভাযাত্রা ও মিষ্টি বিতরণ

0
847

নাজিম উদ্দীন জনিঃ যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া ড,মশিউর রহমান মহিলা কলেজ দীর্ঘ এক যুগ পরে এমপিও ভুক্ত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি ও স্থানীয় সাংসদ আলহাজ্ব শেখ আফিল উদ্দীনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আনন্দ শোভাযাত্রা ও মিষ্টি বিতরণ করেছে শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীরা।

বুধববার(১৮ অক্টোবর) সকালে কলেজ মাঠ থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়।

এসময় ,কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইমান আলী, কলেজ পরিচালনা ও দাতা সদস্য শফিউল আজম,শিক্ষক সহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,যশোরের শার্শার কৃত্বি সন্তান নাসা বিজ্ঞানী ড,মশিউর রহমান বহু বছর ধরে আমেরিকায় ওয়ারলেস কমিউনিকেশন প্রযুক্তি নিয়ে কাজ করে আসছেন।ওয়ারলেস প্রযুক্তির উপর তার রয়েছে বিভিন্ন গবেষণা ও আবিস্কার।ইতিমধ্যে ১০০ টির ও বেশী পেটেন্ট তৈরি করেছেন তিনি।

জানামতে,বিশ্বে বঙ্গালী বিজ্ঞানীদের মধ্যে উনিই প্রথম, যার ওয়ারলেস কমিউনিকেশন প্রযুক্তিতে আমেরিকায় পেটেন্ট এর সংখ্যা ১০০।

বিদেশের মাটিতে পড়াশোনা ও গবেষণায় মগ্ন থেকে ও ব্যাপক সফল এই বিজ্ঞানী তার জন্মভূমির কথা ভোলেননি।শিক্ষার প্রতি অনুরাগের প্রতিক এই বিজ্ঞানী তার জন্মস্থান যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়ায় প্রায় এক যুগ আগে প্রতিষ্ঠা করেন ড, মশিউর রহমান মহিলা কলেজ।শত কাজের ব্যাস্ততার মাঝেও নিজ উদ্যোগে প্রতিষ্ঠানটির তিনি দেখভাল ও করছেন এবং কলেজটি এমপিও ভুক্ত করার জন্য প্রচেষ্টা চলিয়ে আসছিলেন। অবশেষে স্থানীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দীন ও শিক্ষামন্ত্রী ড,দিপু মনির সহযোগিতায় মাননীয় প্রধানমন্ত্রী কলেজটি এমপিও ভুক্ত করে দিয়েছেন।

পরে অপার এক অনুষ্ঠানে শেখ রাসেল দিপ্তীময়-নির্ভীক, নির্মল, দুর্জয় এই প্রতিপাদ্যে বঙ্গবন্ধুর দৌহিত্র ও প্রধানমন্ত্রীর ছোট ভাই শেখ রাসেলের জন্মদিন ও শিশু দিসব উপলক্ষে কেক কাটা ও দোয়া করা হয়।