বিএনপির রোডমার্চে সংঘর্ষ, ১২৬ জনকে আসামি কররে মামলা

0
246

মো: ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ বিএনপির ময়মনসিংহ বিভাগীয় রোডমার্চ ঘিরে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে যুবলীগ ও ছাত্রলীগের সাবেক নেতাদের সাথে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় থানায় একটি মামলা হয়েছে।

গত রবিবার রাতে ঈশ্বরগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান কাঞ্চন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। ৬ জনকে এজাহার ভুক্ত এবং অজ্ঞাতনামা আরও ১২০ জনকে আসামি করে মামলাটি করেন তিনি।

এর আগে রবিবার আনুমানিক বিকেল সাড়ে তিনটার দিকে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের ঈশ্বরগঞ্জ সদর ইউনিয়নের চর হোসেনপুর ভূইয়া ফিলিং স্টেশনের বিপরীত পার্শ্বে এ হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। হামলায় পাঁচটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এতে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হলে তৎক্ষনাৎ পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এবিষয়ে ঈশ্বরগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান কাঞ্চন বলেন, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুস সালামসহ আমরা কয়েকজন চা পান করছিলাম। এমন সময় একটি পিকআপ ভ্যানে যাওয়া বিএনপি নেতাকর্মীরা শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর ভাষায় গালাগাল করতে থাকে। এর প্রতিবাদ জানালে আমাদের ওপর পাথর ও ককটেল নিক্ষেপ করে। এতে আমরা পিছু হটলে শতাধিক গাড়ি থেকে একসঙ্গে লোকজন নেমে হামলা চালিয়ে আমাদের পাঁচটি মোটরসাইকেল ভাঙচুর করে চলে যায়।

এপ্রসঙ্গে ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান, উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এবং ময়মনসিংহ (উত্তর) জেলা বিএনপির বর্তমান সদস্য আমিনুল ইসলাম ভূঁইয়া মনি বলেন, রোড মার্চের গাড়ি বহর সমাবেশ স্থলে আসার পথে আওয়ামী লীগের লোকজন বিএনপির নেতাকর্মীদের গাড়িতে হামলা ও ভাঙচুর করে। এসময় আমি সমাবেশ স্থলের মাঠে অবস্থান করছিলাম। বাংলাদেশ জাতীয়তাবাদি দল বিএনপির চলমান রোড মার্চ কর্মসূচিকে প্রতিহত করতেই তারা পূর্বপরিকল্পিত এই হামলা করার পরে মিথ্যা মামলা দিয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পিএসএম মোস্তাছিনুর রহমান বলেন, এ ঘটনায় একটি মামলা হয়েছে এবং তদন্তের কাজ অব্যাহত আছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।