নেছারাবাদে দলীয় নৌকা পেয়ে প্রয়াত শশুরের আসনে লড়বেন পুত্রবধূ ফারজানা আক্তার

0
124

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের নেছারাবাদে গুয়ারেখা ইউপি উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন ফারজানা আক্তার। গত শুক্রবার সন্ধ্যায় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

গত ২০২১ সালের ২২ জুন অনুষ্ঠিত গুয়ারেখা ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব সিকদার চেয়ারম্যান পদে নির্বাচন করেন। নির্বাচনে তিনি বিপুল ভোটে বিজয় লাভ করেন। গত ৬ এপ্রিল তিনি বার্ধক্যজনিত রোগে ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তার মৃত্যুর পর ওই আসনটি শূন্য হওয়ায় ওই ইউনিয়নে উপ-নির্বাচনের জন্য তপসিল ঘোষণা হয়।

তফসিল ঘোষণার পর পরই ওই ইউনিয়ন থেকে আওয়ামীলীগের দলীয় পদে একাধিক মনোনয়ন প্রত্যাশি ছিলেন। মনোনয়ন ভাগাতে তারা নানাভানে লুবিং তদবির চালাচ্ছিলেন। এনিয়ে অত্র উপজেলা সহ ইউনিয়নে চলছিল নানা জল্পনা কল্পনা। তবে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে প্রয়াত চেয়ারম্যান রব সিকদারের আসনে নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন নিয়ে এসেছেন উপজেলা আওয়ামীলীগের সদস্য ফারজানা আক্তার। ফারজানা প্রয়াত চেয়ারম্যান মুক্তিযোদ্ধা রব সিকদারের জেষ্ঠ্য পুত্রবধূ এবং ইঞ্জিনিয়ার পলাশ সিকদারের স্ত্রী। শশুরের আসনে নির্বাচন করবেন তিনি।

এদিকে কেন্দ্র থেকে ফারজানার নাম ঘোষণার পর থেকেই চলছে চুল চেরা বিশ্লেষণ। কে এই ফারজানা আক্তার। মনোনয়ন প্রত্যাশি অনেক লোককে পিছনে ফেলে কিভাবে পেলেন দলীয় মনোনয়ন। কি তার রাজনৈতিক ইতিহাস।

স্থানীয় দলীয়সূত্রে জানাযায়, ফারজানা আক্তার বাংলাদেশ আওয়ামীলীগে কোন বসন্তের কোকিল নয়। তিনি কেবল পারিবারিক ভাবেই নয় বংশীয়ভাবে আওয়ামী রাজনীতির সাথে সংপৃক্ত। তার চাচা বরগুনা জেলা আওয়ামীলাগের বর্তমান সাধারণ সম্পাদক, তার আরেক চাচা বরগুনা সদর উপজেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি।

ব্যাক্তি জীবনে ফারজানা আক্তার বরিশাল বি,এম কলেজ থেকে অনার্স শেষ করেছেন। তখন তিনি ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি ঢাকা ইডেন কলেজ থেকে মাষ্টার্স শেষ করছেন। ইডেন কলেজ ছাত্রলীগে তিনি রাজপথের সক্রিয় কর্মী ছিলেন। তার স্বামী ইঞ্জিনিয়ার পলাশ সিকদার ২০০৩-২০০৮সাল পর্যন্ত ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তখন আওয়ামীলীগ বিরোধী দলে ছিলো। প্রার্থী ফারজানার শশুর আব্দুর রব সিকদার প্রয়াত চেয়ারম্যান এবং একজন বীর মুক্তিযোদ্ধা। তার শশুর রব সিকদার পিরোজপুর জেলা আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটির সদস্য ছিলেন।

ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা মালেক সিকদার বলেন, জননেত্রী শেখ হাসিনা যাকে মনোনীত করেছেন এবং যার উপর আস্থা রেখেছেন আমরাও তার উপর আস্থাশীল হয়ে নৌকা মার্কাকে বিজয়ী করতে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা পালন করব। তাতে যেকোন বাধা আমরা ঐক্যবদ্ধভাবে প্রতিহত করব।

প্রার্থী ফারজানা আক্তার বলেন, আমার শশুর একজন ভাল মানুষ ছিলেন। তিনি অবহেলিত গুয়ারেখা ইউনিয়নকে সাজাতে সর্বদা স্বপ্ন দেখতেন। তিনি চেয়ারম্যান নির্বাচিত হয়ে ইউনিয়নের উন্নয়ন নিয়ে সব সময় ব্যস্ত থাকতেন। কিন্তু আল্লাহ তাকে অল্প সময়ে নিয়ে গেছেন। তাই আমি চাই নৌকা মার্কায় বিজয়ি হয়ে এলাকার সকলকে নিয়ে প্রয়াত শশুরের অসমাপ্ত কাজ সম্পন্ন করব।

জানাগেছে, গত ৩১ মে গুয়ারেখা ইউনিয়নের তফসিল ঘোষণা হয়। তফসিলে আগামী ১৮ জুন মনোনয়নপত্র দাখিল, ১৯ জুন যাচাই বাছাই, ২৫ জুন প্রার্থীতা প্রত্যাহার এবং ১৭ জুলাই সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্টিত হবে।