পোরশায় গার্লস গাইড ওরিয়েন্টেশন কোর্স উদ্বোধন

0
368

ইসমাইল হোসেন, পোরশা নওগাঁ প্রতিনিধিঃ পোরশা উপজেলার গাঙ্গুরিয়া উচ্চ বিদ্যালয়ে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে গাইডিং সম্প্রসারণে একদিনের ওরিয়েন্টেশন কোর্স উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার সালমা আক্তার।

আজ রবিবার ৪ জুন ২০২৩ পোরশা উপজেলার ৪ নং ইউপি গাঙ্গুরিয়া ইউনিয়নের গাংগুরিয়া উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবে গাডিং সম্প্রসারণের লক্ষ্যে একদিনের ওরিয়েন্টেশন কোর্স উদ্বোধন করা হয়। এই অনুষ্ঠানটি সকাল ন’টায় শুরু হয়ে বেলা ১টায় শেষ হয়।

বাংলাদেশ গার্লস গাইড পোরশা নওগাঁ শাখার আয়োজনে সহকারী শিক্ষক মোছাম্মৎ সালেহা খাতনেরসভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার সালমা আক্তার ও বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুস সালাম।

উক্ত অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি মোছাম্মদ সালেহা খাতুন সহকারী শিক্ষক গাঙ্গুরিয়া উচ্চ বিদ্যালয়। সকল মাদ্রাসার পক্ষ থেকে বক্তব্য রাখেন মোঃ রুহুল আমিন সুপারেনটেনডেন্ট কাদিপুর নারায়নপুর দাখিল মাদ্রাসা।

অনুষ্ঠানে উপজেলার দশটি মাদ্রাসার অধ্যক্ষ সুপারেনটেনডেন্ট বা প্রতিষ্ঠানের প্রতিনিধি শিক্ষক উপস্থিত ছিলেন।
সকল প্রতিষ্ঠান প্রধানের কাছে এই গার্লস গাইড পরিচালনায় সার্বিক সহযোগিতা কামনা করলেন অনুষ্ঠানের সভাপতি।

গার্লস গাইতে শিক্ষার্থীদেরকে আত্মনির্ভরশীল করে গড়ে তোলা হয় নবীর সুন্নত নিজের কাজ নিজে করা অনুষ্ঠানে এসব কথা বলেনপ্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার সালমা আক্তার।

অনুষ্ঠান উদ্বোধন শেষে উপজেলা নির্বাহী অফিসার নবম শ্রেণীর ক্লাসে ঢুকে জীববিজ্ঞানের ক্লাস নিতে গিয়ে শিক্ষার্থী মোসাম্মাৎ রুমি খাতুন কে ব্লাক বোর্ডে কোষের ছবি আঁকতে বলেন এবং পরে তিনি আরও বিস্তারিতভাবে কোষ সম্পর্কে শিক্ষাদান করে উৎসাহ প্রদান করেন। তার শিক্ষাদানে সকল শিক্ষার্থী উৎসাহিত হন এবং করতালির মাধ্যমে তাকে ধন্যবাদ জ্ঞাপন করেন তারা।