পোরশায় ২৫ মার্চ গণহত্যা দিবস ২০২৩ পালন

0
132

ইসমাইল হোসেন, পোরশা, নওগাঁ:২৫ মার্চ গণহত্যা দিবস পালন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। শনিবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সালমা আক্তার এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম শুরুতেশ্রদ্ধাভরের স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারবর্গ যাদেরকে নৃশংসভাবে হত্যা করা হয়েছিল, স্মরণ করেন বাংলাদেশ স্বাধীন করতে গিয়ে পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে যেসব বাঙালি বুদ্ধিজীবী সাংবাদিক বিভিন্ন স্তরের মুক্তিবাহিনী শহীদ হয়েছিলেন। এবং যার নেতৃত্বে আজ বাংলাদেশ উত্তরোত্তর ডিজিটাল বাংলা দেশ থেকে স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত হতে যাচ্ছে সেই জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে দেশ গড়ার কাজে সহায়তা করারও আহ্বান জানান তিনি সকলের কাছে।

আরো বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ইউনুস আলী, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল খালেক, মাজহারুল ইসলাম উপজেলা শিক্ষা অফিসার, তদন্ত কর্মকর্তা শাহ আলম, কৃষি কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার, প্রণী সম্পদ কর্মকর্তা সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ।

কামরুজ্জামান সরদার এর সঞ্চালনায় সভাপতির বক্তব্য রাখেন সালমা আক্তার উপজেলা নির্বাহী অফিসার পোরশা নওগাঁ।

পরিশেষে সকল মৃত ব্যক্তি বিশেষ করে ২৫ শে মার্চ স্বাধীনতার উদ্দেশ্যে জীবন দিয়েছিলেন তাদের রুহের মাগফেরাত কামনা করে মডেল মসজিদের পেশ ইমাম দোয়া পরিচালনা করেন এ সময় উপজেলা নির্বাহী অফিসার মাথায় কাপড় দেন এবং সকলের সাথে আমিন,আমিন বলেন।