পোরশা পলাশবাড়ী চাঁচাই বাড়ি ফাজিল মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

0
211

ইসমাইল হোসেন, পোরশা (নওগাঁ) প্রতিনিধিঃ আল্লাহর কাছে দোয়া মিলাদ আলোচনা বিভিন্ন শিক্ষক ছাত্র অভিভাবকদের বক্তব্য সমন্বয়ে অনুষ্ঠিত হলো দাখিল পরীক্ষা ২০২৩ বিদায়ী ছাত্রদের অনুষ্ঠান।  আজ পোরশা উপজেলার সর্ববৃহৎ স্বনামধন্য মাদ্রাসা বিদ্যাপীঠ পলাশবাড়ী চাচাই বাড়ি সিনিয়র ফাজিল কামিল (প্রস্তাবিত) অডিটরিরাম রুমে এই বিদায় অনুষ্ঠান ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়।

এই মাদ্রাসাটি পীরে কামেল মরহুম হযরত মাওলানা মোস্তফা হামিদী সাহেব অত্র এলাকার ইসলাম প্রিয় সকল জনগণের সম্মতিক্রমে তিল তিল করে প্রতিষ্ঠা করেছিলেন।

অনুষ্ঠানে এ বছর দাখিল পরীক্ষায় অংশগ্রহণকারী মোট ৩২ জন বিদায়ী শিক্ষার্থীদের সাফল্য , সকল মৃত ব্যক্তির রুহের মাগফেরাত এবং উত্তরোত্তর মাদ্রাসাটির উন্নতি কামনা করে আল্লাহর কাছে কান্না জড়িত কন্ঠে সকলেই দোয়া করেন।

বিশেষ করে বিদায় শিক্ষার্থীরা যাতে পরীক্ষায় ভালো ফলাফল করতে পারে এবং দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করতে পারে এই কামনাও করা হয় ।

অনুষ্ঠানে আবু রায়হান প্রভাষক ইংরেজির সঞ্চালনায় অধ্যক্ষ আজিজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাজেদ আলী সাবেক উপজেলা চেয়ারম্যান পোরশা, নওগাঁ। বিশেষ অতিথি জনাব মইনুদ্দীন অবসরপ্রাপ্ত প্রথম শ্রেণীর কর্মকর্তা, আব্দুল মান্নান শাহ ও মাওলানা আশরাফ আলী সহকারী অধ্যাপক আরবি (অবসরপ্রাপ্ত) অত্র মাদ্রাসা।

বোরহান উদ্দিন সহকারী অধ্যাপক রাষ্ট্রবিজ্ঞান শিক্ষকমন্ডলের পক্ষ থেকে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন দাখিল পরীক্ষার্থী তৈয়্যবা স্বপ্না ও ইমরান হোসেন ।কান্না জড়িত কন্ঠে সকলের কাছে দোয়া চেয়েছেন । মাদ্রাসা শিক্ষার্থী হালিমা খাতুন আলিম প্রথম বর্ষ তাদের সাফল্য কামনা করে বক্তব্য রাখেন ।

দোয়া ও মিলাদ মাহফিল শেষে উপস্থিত সকলকে বিদায় শিক্ষার্থীরা একটি করে বিরিয়ানির প্যাকেট হাতে তুলে দেন।