নওগাঁয় সাংবাদিককে মারপিটের মামলায় আটক ৩

0
172

 নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁর মহাদেবপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক সুইট হোসেন হামলার ও মারপিটের শিকার হয়েছেন। এসময় তার কাছ থেকে নগদ টাকা, ক্যামেরা ও চেন ছিনিয়ে নেয় হামলাকারিরা। খবর পেয়ে সাথে সাথে থানার অফিসার ইনচার্জ সঙ্গীয় পুলিশ ফোর্সসহ ঘটনাস্থল পরিদর্শন করেন। এঘটনায় স্থানিয় সাংবাদিকরা এক যোগে ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে জড়ীতদের দ্রুত আইনের আওতায় আনতে প্রশাসনের প্রতি দাবি জানান।

উপরোক্ত ঘটনায় সাংবাদিক সুইট হোসেন বাদি হয়ে ৭ জনের নাম উল্লেখ পূর্বক ৬-৭ জনের বিরুদ্ধে মহাদেবপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পর রাতেই মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফ্ফর হোসেন এর নের্তৃত্বে থানা পুলিশ রাতব্যাপি অভিযান পরিচালনা করে জড়ীত ৩ জনকে আটক করেছেন। সাংবাদিক সুইট হোসেনকে নির্যাতনের ঘটনায় জড়ীত মূল হামলাকারি, চকরাজা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক হায়দার আলী সহ পলাতক আসামীদের দ্রুত গ্রেফতার পূর্বক আইনের আওতায় নেওয়ার দাবিতে সোমবার বিকাল সারে ৪ টা থেকে ৬টা পর্যন্ত দের-ঘন্টা ব্যাপি স্থানীয় সাংবাদিকরা প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেন।

উল্লেখ্য-রবিবার দুপুরে চকরাজা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মানব বন্ধন কর্মসূচি’র খবর পেয়ে সাংবাদিক সুইট হোসেন সংবাদ সংগ্রহ করতে চকরাজা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পৌছামাত্র ঐ বিদ্যালয়ের সহকারি শিক্ষক হায়দার আলীর নেতৃত্বে ১৪-১৫ জন সন্ত্রাসী কায়দায় সুইট হোসেন এর উপর চড়াও হয়। তারা সুইটকে বেদম মারপিট করে তার ক্যামেরা ও নগদ টাকা ও স্বর্ণের চেন ছিনিয়ে নেয়।

এঘটনায় সাংবাদিক সুইট হোসেন বাদি হয়ে মহাদেবপুর থানায় মামলা দায়ের করলে ঐ রাতেই থানা পুলিশ অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়ীত চকরাজা গ্রামের মৃত কষ্টা’র ছেলে আব্দুস সাত্তার, অহির উদ্দিনের ছেলে রবিউল ইসলাম ও’ ওয়াছের আলীর ছেলে ইলিয়াস হোসেনকে আটক করেন।

সত্যতা নিশ্চিত করে মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফ্ফর হোসেন জানান, ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করা হয় এবং মামলা দায়ের করার পর ঐ রাতেই অভিযান চালিয়ে এজাহার ভূক্ত ৩জনকে গ্রেফতার পূর্বক বিজ্ঞ আদালতের মাধ্যমে সোমবার বিকালে নওগাঁ জেল হাজতে প্রেরন করা হয়েছে। পলাতক অপর আসামীদের আটকের জন্য পুলিশ তৎপর রয়েছে। এঘটনায় সোমবার বিকেলে স্থানীয় সাংবাদিকদের উদ্যোগে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে ও পলাতক আসামীদের দ্রুত গ্রেফতার এর দাবিতে মহাদেবপুর মাছের মোড় বটতলায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মহাদেবপুর প্রেস ক্লাবের সভাপতি আজাদুল ইসলাম আজাদ এতে সভাপতিত্ব করেন। মহাদেবপুর রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক কাজী সামছুজ্জোহা মিলনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, সভাপতি কিউ, এম, সাঈদ টিটো, মহাদেবপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি গৌতম কুমার মহন্ত, সিনিয়র সহ-সভাপতি লিয়াকত আলী বাবলু, সহ-সভাপতি ওয়াসিম আলী, সদস্য আব্দুর রশিদ তারেক, নওগাঁ জেলা সাংবাদিক ইউনিয়নের নেতা শাহাদৎ রাজিন সাগর, এস, এম, হাবীব, সাংবাদিক ইউসুফ আলী সুমন, নওগাঁ জেলা প্রেস ক্লাব এর মেম্বার ও মহাদেবপুর রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি শহীদুল ইসলাম জি এম মিঠন, যুগ্ম সাধারণ সম্পাদক অসিত দাস প্রমুখ। এছাড়া অন্যদের মধ্যে মহাদেবপুর প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আইনুল হোসেন, দপ্তর সম্পাদক রশিদুল ইসলাম রশিদ, সদস্য সাংবাদিক খোরশেদ আলম রাজু, সাদ্দাম হোসেন, রুবেল হোসেন, সুজন হোসেন, মোকলেছুর রহমান, এস, এ, উজ্জল, সুমন কুমার বুলেট, মাহবুবুজ্জামান সেতু, মিজানুর রহমান মানিক, সাংবাদিক সোহেল রানা, মহাদেবপুর রিপোর্টার্স ইউনিটির শিক্ষা ও গবেষণা সম্পাদক অহিদুল ইসলাম, অর্থ সম্পাদক এস, এম, শামীম হাসান প্রমুখ মানববন্ধনে অংশ নেয়।

বক্তারা সাংবাদিক সুইট হোসেন এর উপর হামলাকারি পলাতক শিক্ষক হায়দার আলী সহ অপর পলাতক আসামীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান।