নওগাঁয় প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম প্রহরীদের অবস্থান কর্মসূচি

0
156

মোঃ সুইট হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দপ্তরী কাম প্রহরীকে নির্যাতন ও অমানবিক কাজকর্ম করাতে বাধ্য করার অভিাযোগে অবস্থান কর্মসূচি পালন করেছে।

সোমবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় কর্মচারি কল্যাণ পরিষদ নওগাঁ সদর উপজেলা শাখার ব্যানারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করেন দপ্তরী কাম প্রহরীরা।

অভিযুক্ত প্রধান শিক্ষকের নাম মাসুদ করিম। তিনি উপজেলার চাকলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত। নির্যাতনের শিকার রাজু ঐ বিদ্যালয়ের দপ্তরী কাম প্রহরী।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক বাদশা আলমগীর, সহ-সভাপতি আরিফ হাসান, নির্যাতনের শিকার রাজু সহ অন্যান্যরা।

এসময় নির্যাতনের শিকার রাজু বলেন, ২০১৩ সালে দপ্তরী কাম প্রহরীর চাকুরিতে যোগ দেয়। বর্তমান বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিদ্যালয় পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ থেকে শুরু করে টয়লেট ও পরিষ্কার করান। এমনকি বিদ্যালয়ে ভাত খাওয়ার পর তার থালাও ধুয়ে দিতে হয়। বছরে সাতদিন ছুটি থাকলেও তিনি ছুটি দেন না। কিছু বললে বেতন আটকে দেওয়ার হুমকি দেন। আমাকে নির্যাতন করা হয়। আমি এর সুষ্ঠ বিচার চাই।

সংগঠনের সাধারণ সম্পাদক বাদশা আলমগীর বলেন, নিয়োগের পর থেকে বিদ্যালয়ের পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ, টয়লেট পরিষ্কার, দাপ্তরিক কাজ সহ অমানবিক ও নজিরবিহীনভাবে আমাদের দিনে দাপ্তরিক কাজ ও রাতে প্রহরীর দায়িত্ব পালন করতে হচ্ছে। বিদ্যালয়ে চুরি হলে আমাদের জরিমানা দিতে হয়। আসলে আমাদের সঠিক কাজ কি আমরা জানি না। তাই প্রধানমন্ত্রীর কাছে এর সুষ্ঠ সমাধানের দাবি জানান বক্তারা।