২ কিলোমিটার জ্যামে আটকে আছে গাঙ্গুরিয়া হাটের সরিষা বিক্রেতারা

0
206

ইসমাইল হোসেন, পোরশা (নওগাঁ) প্রতিনিধিঃ রাত ২টা থেকে বেলা দশটা পর্যন্ত তিন কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে পোরশা উপজেলার সর্ববৃহৎ গাঙ্গুরিয়া হাটের পাশের আঞ্চলিক মহাসড়কে।

আজ মঙ্গলবার ২১ ফেব্রুয়ারি ২০২৩ উপজেলার বৃহৎ সাপ্তাহিক হাটে কেনা বেচা হয় হাজার হাজার মন সরষে আর এই উদ্দেশ্যেই দূর-দূরান্ত থেকে মহাজনেরা কিনতে আসেন নিজস্ব ট্রাক বা ভাড়া করার ট্রাক নিয়ে সরষে। তাদের কাছে এই সরষা বিক্রি করতে আসেন অত্র এলাকার সরিষা চাষিরা। এ সরিষা কেনাবেচা চলে এই রবি মৌসুমী জানুয়ারির ১৫ থেকে শুরু হয়ে মার্চ মাস পর্যন্ত। এই আড়াই মাস সপ্তাহের মঙ্গলবারে হাটের দিনে সৃষ্টি হয় মহাজেন আর এই জ্যামে দুর্ভোগকে পড়েন স্থানীয় সরিষা বিক্রয় করতে আসা চাষিরা।

শসার বিক্রি করতে আসা রাত দুইটা থেকে অবস্থান করছেন বিভিন্ন বিক্রেতারা তার পাশাপাশি বন্ধ থাকছে সব ধরনের যানবাহন। জ্যাম দেখে মনে হচ্ছে যেন ঢাকা শহরের কোন রাস্তার জ্যাম। জ্যামে আটকে থাকা কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায় তারা সরিষা ভর্তি ভ্যান নিয়ে বিক্রি করার উদ্দেশ্যে এ রাস্তায় দাঁড়িয়ে আছেন কেউ রাত দুইটা থেকে কেউ ভোর পাঁচটা থেকে। এক প্রায় ট্রাক ডাইভার এর সাক্ষাৎকারে জানা যায় তিনি দুই ঘন্টা ধরে এ রাস্তায় দাঁড়িয়ে রয়েছেন। প্রশাসনের কাছে জানতে চাইলে আলোচনা করে সমাধানের আশ্বাস দেন তিনি।

স্থানীয় সূত্রে জানা যায় তারা সরিষা বিক্রি করে লস খাচ্ছেন গত সপ্তাহ থেকে আজকের এই সপ্তাহে সরিষার ২০০ থেকে ৩০০ টাকা কমে গেছেন এমনটাই অভিযোগ করলেন জ্যামে আটকে থাকা এক এক সরসা বিক্রেতা।