নওগাঁয় শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত

0
98

মোঃ সুইট হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁ জেলা সদর উপজেলা পর্যায়ে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা ২০২৩ ইং অনুষ্ঠিত হয়েছে। নওগাঁ সদর উপজেলা প্রশাসন ও উপজেলা ক্রীড়া সংস্থা এই প্রতিযোগিতার আয়োজন করে।

শনিবার সকালে নওগাঁ জেলা স্টেডিয়াম মাঠে উৎসব মুখর পরিবেশে এই প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়। খেলায় সদর উপজেলার সকল স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে মেডেল ও সার্টিফিকেট প্রদান করা হয়। নওগাঁ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিনের সভাপতিত্বে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন। এছাড়াও উপস্থিত ছিলেন, নওগাঁ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম (রফিক), ভাইস চেয়ারম্যান ইলিয়াছ রেজা তুহিন, সহকারি কমিশনার (ভূমি) মোঃ রফিকুল ইসলাম, কাউন্সিলর সারোয়ার তানজিদ সম্রাট প্রমুখ।

এসময় অতিথিরা বলেন, নিয়মিত খেলাধুলার চর্চার মাধ্যমেই একজন শিক্ষার্থী নিজেকে প্রকৃত মেধাবী হিসেবে গড়ে তুলতে পারে। মেধাবী হতে গেলে অবশ্যই খেলাধুলার সঙ্গে জড়িত থাকতে হবে। খেলাধুলা শরীর ও মনকে যেমন সুস্থ্য রাখে তেমনি ভাবে প্রতিটি কাজেও ব্যাপক অনুপ্রেরণা যোগায়। আজকে দেশের মেয়েরা খেলাধুলার মাধ্যমেই কিন্তু বাংলাদেশকে সারা বিশ্বের কাছে তুলে ধরতে সক্ষম হয়েছে। আর দেশের প্রত্যন্ত অঞ্চলের মেধাবী খেলোয়ারদের খুজে বের করে আনতেই সরকার এই ধরনের প্রতিযোগিতার আয়োজন করে আসছে। তাই আগামীতে একটি মেধাসম্পন্ন জাতি গড়ে তুলতে এই ধরনের আয়োজনের কোন বিকল্প নেই বলেন অতিথিরা মন্তব্য করেন।