নওগাঁয় নারীর উলঙ্গ ছবি তুলে দাবি মুক্তিপণ, র‌্যাবের অভিযানে ৪ জন আটক

0
338

মোঃ সুইট হোসেন নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁয় নারীর সাথে উলঙ্গ ছবি তুলে আদায় করতো মুক্তিপণ, র‌্যাবের অভিযানে ভিকটিম উদ্ধার, মুক্তিপণ আদায় চক্রের মূলহোতা সহ ৪ জন আটক। সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট কাম্প থেকে প্রতিবেদককে জানানো হয়,

নওগাঁয় একটি অপহরণকারী চক্রের সদস্যরা দীর্ঘদিন ধরে সাধারণ মানুষকে অপহরণ করে নওগাঁ শহরের একটি ভাড়া বাসায় আটকে রেখে নারীর সাথে উলঙ্গ ছবি তুলে ও ভিডিও ধারণ করে মুক্তিপণ দাবি ও আদায় করতো।

সম্পতি একজন কে আটক করে রেখে মুক্তিপণ আদায়কালে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান, আর্টিলারি ও সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানা এর নেতৃত্বে বুধবার দিনগত রাতে নওগাঁ জেলা সদর থানাধীন পাটালিরমোড়ে অভিযান পরিচালনা করে ভিকটিম কে উদ্ধার সহ মুক্তিপণ নেওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়।

এসময় ঘটনাস্থল থেকে ২ টি বাঁশের লাঠি ও ৫ টি মোবাইলসহ অপহরণকারী চক্রের মূলহোতা মোঃ দুলাল হোসেন (৩৮), পিতা-মোঃ আব্দুর রহিম, স্থায়ী সাং- হাট নওগাঁ ফকিরপাড়া, বর্তমান সাং-আর্জি নওগাঁ পাটালি মোড়, মোঃ ইমরান হোসেন ওরফে হিরা (৩৬), পিতা-মোঃ লুৎফর রহমান, সাং-আর্জি নওগাঁ পাটালিমোড়, মোঃ হুজুর আলী (৪০), পিতা-মৃত তাহের আলী, সাং-কাঠ খইর, সর্ব থানা-নওগাঁ সদর, নওগাঁ ও মোঃ মেহেদী হাসান ওরফে রনি (২০), পিতা-মোঃ আক্তারুল জামান, স্থায়ী সাং-বাঘের আওয়াত, থানা-মাহাদেবপুর, বর্তমান সাং-হাট নওগাঁ, থানা- নওগাঁ সদর, সর্ব জেলা-নওগাঁকে গ্রেফতার করা হয়।

র‌্যাব আরো জানায়, গ্রেফতারকৃত ৪ জন অপহরণকারী দীর্ঘদিন ধরে সাধারণ মানুষকে অপহরণ করে অপহরণকারী মূলহোতা মোঃ দুলাল হোসেন এর ভাড়া বাসায় আটকে রেখে বিভিন্ন নারীর সাথে উলঙ্গ ছবি তুলে মুক্তিপণ দাবি ও আদায় করতো।

এই সিন্ডিকেটের সদস্য সংখ্যা ৮/১০ জন যার নেতৃত্বে রয়েছে মূলহোতা দুলাল হোসেন। বুধবার ১৬ নভেম্বর সকাল ১১ টারদিকে ভিকটিম মোঃ আব্দুস সামাদকে জমির কাগজ দেখানোর নাম করে চক্রের মূলহোতা মোঃ দুলাল হোসেন (৩৮) ও হুজুর আলী ওরফে ভুনা (৫০) দুলালের বাসায় ডেকে নেয়।

এরপর ভিকটিমকে এক নারীর সাথে উলঙ্গ ছবি তুলে ও ভিডিও ধারন করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া এবং ভিকটিমের আত্মীয়-স্বজনের কাছে বিলিয়ে দেওয়ার নাম করে তার কাছে দেড় লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। এরপর মুক্তিপণ হিসেবে ভিকটিম তার পরিবারের কাছে ফোন দিয়ে ৭৫,০০০ টাকা নিয়ে অপহরণকারীদের প্রদান করেন। পরবর্তীতে অপহরণকারীরা আরোও ৭৫,০০০ টাকা দাবি করে এবং টাকা না দিলে তাকে মুক্তি প্রদান করবে না মর্মে দুলালের বাসায় আটকে রাখেন। গোপন সোর্সের মাধ্যমে উক্ত ঘটনার তথ্য প্রাপ্তি স্বাপেক্ষে জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের একটি চৌকস অপারেশন দল অভিযান পরিচালনা করে ভিকটিমকে উদ্ধার সহ চক্রের মূলহোতা সহ ৪ জনকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নওগাঁ সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও প্রতিবেদককে নিশ্চিত করেছে র‍্যাব।