নওগাঁয় ডিজিটাল নিরাপত্তা আইনে ৮ যুবক আটক

0
122

মোঃ সুইট হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ মেয়ে পরিচয় ধারণ করে ডেটিং করতেন তারা, ৮ যুবককে আটক করেছে র‌্যাব। নওগাঁর মহাদেবপুরের মাতাজিহাট এলাকায় অভিযান চালিয়ে ডেটিং সাইটের মাধ্যমে অবৈধভাবে ক্রিপ্টোকারেন্সি লেনদেন এর অভিযোগে ৮ জন যুবককে গ্রেফতার করেছে র‌্যাব।

বুধবার দিবাগত রাত দেড়টার দিকে তাদের গ্রেফতার করেন র‌্যাব। বৃহস্পতিবার ২০ অক্টোবর মহাদেবপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের ও আটককৃতদের হস্তান্তর করার পর বৃহস্পতিবার-ই গ্রেফতারকৃত ৮ যুবককে বিজ্ঞ আদালতের মাধ্যমে নওগাঁ জেল হাজতে পাঠিয়েছে মহাদেবপুর থানা পুলিশ।

আটককৃত ৮ জন যুবক হলেন, মহাদেবপুর উপজেলার রাইগাঁ গ্রামের ননী গোপালের ছেলে অন্তর দেবনাথ (২০), আতুরা গ্রামের মফিজ উদ্দিনের ছেলে সাব্বির হোসেন মানিক (২০), রফিকুল ইসলামের ছেলে নাজমুল হাসান (২০), পিন্টুর ছেলে সাখাওয়াত হোসেন (১৯), মৃত মফিজ উদ্দিনের ছেলে শাকিল হোসেন রতন (১৯), মন্টু মোল্লার ছেলে মামুন হোসেন (২২) ও বিড়মগ্রাম গ্রামের নাসির আলীর ছেলে নাঈম হোসেন (২১) ও পার্শ্ববর্তী পত্নীতলা উপজেলার ফহিমপুর গ্রামের রমেন চন্দ্রের ছেলে বাধন কুমার রকি (২২)।

সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৫ সিপিসি-৩, জয়পুরহাট কাম্প থেকে জানানো হয়, নওগাঁর মহাদেবপুর থানার মাতাজিহাট গ্রাম এলাকায় অভিযান পরিচালনা করে ল্যাপটপ ও বিভিন্ন সরঞ্জামাদিসহ অভিযুক্তদের আটক করা হয়। আটককৃতরা পরস্পরের সহায়তায় ডেটিং ওয়েব সাইটের মাধ্যমে প্রতারণা করার উদ্দেশ্যে নিজেদের পরিচয় গোপন করে বিভিন্ন মেয়ে মানুষের পরিচয় ধারণ করে ডেটিং করেন এবং এতে তারা বিভিন্ন নামীয় আইডি ব্যবহার করে তাদের নিজ নামীয় ব্যবহৃত মোবাইলের মাধ্যমে অবৈধ আর্থিক লেনদেন করার জন্য বিভিন্ন অ্যাপ এবং গ্রুপের মাধ্যমে ডলার গ্রহণ করে এবং সেই ডলার টাকায় রূপান্তরিত করে মোবাইল ব্যাংকিং (বিকাশ, নগদ ইত্যাদি) এর মাধ্যমে বিভিন্ন ব্যক্তির নিকট টাকা লেনদেন করে ডিজিটাল প্রতারণা করে আসছিলো বলেও জানিয়েছেন র‌্যাব।