ধামরাইয়ে জাতীয় জম্ম ও মৃত্যু নিবন্ধন উপলক্ষে আলোচনা সভা ও র‍্যালী অনুষ্ঠিত

0
181

রনজিত কুমার পাল বাবু, ঢাকা জেলা প্রতিনিধি:  নির্ভূল জন্ম-মৃত্যু নিবন্ধন করব শুদ্ধ তথ্য ভান্ডার গড়ব- প্রতিপাদ্যে- ঢাকার ধামরাইয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে ৬ই অক্টোবর জাতীয় জম্ম ও মৃত্যু নিবন্ধন দিবস
উপলক্ষে আলোচনা সভা ও র‍্যালী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৬ই অক্টোবর) সকাল সাড়ে দশটার দিকে ধামরাই উপজেলা পরিষদের অডিটোরিয়ামর
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী এর সভাপতিত্বে ৬ই অক্টোবর জাতীয় জম্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‍্যালী অনুষ্ঠিত হয়েছে।

এ’অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা -২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

এ’সময় আরো উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী
, গণমান্য ব্যক্তিবর্গ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ অনেকে ।

অনুষ্ঠানে অতিথিরা বলেন ,বাংলাদেশি নাগরিকের জন্ম ও মৃত্যু নিবন্ধন সহ অন্যান্য সকল রকম নাগরিক সুবিধা অর্জন করা তার মৌলিক নাগরিক অধিকার। তাই বর্তমান সরকার তাদের কার্যক্রমের মাধ্যমে চেষ্টা করছে বাংলাদেশের প্রতিটা নাগরিক যাতে সকল রকম সুযোগ-সুবিধা পায়। এজন্য জেলা প্রশাসক সরকারের এই কার্যক্রমকে এগিয়ে নিয়ে যেতে সকলকে সাহায্য সহযোগিতা করার আহ্বান জানান।