খুলনায় প্রকাশ্যে ধাওয়া করে যুবককে কুপিয়ে হত্যা

0
145
নিহত পলাশ

খুলনা প্রতিনিধিঃ খুলনা মহানগরীতে প্রকাশ্যে ধাওয়া করে পলাশ হাওলাদার নামে এক যুবককে এলোপাতাড়িভাবে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ সময় পলাশের আরেক সহযোগী সৌরভও গুরুত্বর আহত হয়েছে। বৃহস্পতিবার (০৬ অক্টোবর) দুপুরে মহানগরীর চানমারি খ্রিস্টান পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পলাশ লবণচরা ২ নম্বর গলি ভুতের আড্ডা এলাকার বাসিন্দা শিপনের ছেলে। খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন হত্যাকাণ্ডের সত্যতা স্বীকার করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পলাশ ও তার কয়েক বন্ধু মিলে খৃষ্টানপাড়ার একটি চায়ের দোকানে আড্ডা দিচ্ছিলো। এমন সময় ১০-১২টি মোটরসাইকেল যোগে দেশীয় ধারালো অস্ত্র নিয়ে একদল দুর্বৃত্ত পলাশকে লক্ষ্য করে এলোপাতাড়িভাবে কোপাতে থাকে। এ সময় তার বন্ধুরা এগিয়ে গেলে তাদের ওপরও হামলা চালানো হয়। মৃত্যু নিশ্চিত করে পুনরায় তারা মোটরসাইকেল যোগে পালিয়ে যায়।

ঘটনার পর পলাশকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আহত সৌরভকে মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসি জানায়, টুটপাড়া এলাকার একটি গ্রুপের সাথে পলাশের দীর্ঘদিনের বিরোধ রয়েছে। বৃহস্পতিবার দুপুরে পলাশ ও সৌরভ নামের দু’যুবক তালতলা ক্রস রোডের কাছে আসলে নুর আজিম গ্রুপের সদস্যরা তাদের দেখে তাড়া করে। ওই দু’যুবক দারা সাহেবের বালুর মাঠের দিকে দৌড় দেয়। দুর্বৃত্তরা তাদের দু’জনের পিছু নেয়। পরে তাদের দু’জনকে দুর্বৃত্তরা এলোপাথাড়ি কোপাতে থাকে। পরে এলাকাবাসি এসে তাদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক পলাশকে মৃত ঘোষণা করে। অপর যুবক সৌরভ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

রূপসা ফাঁড়ির ইনচার্জ এস আই মো: সাইদুর রহমান বলেন, সংবাদ জেনে ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি বলেন, দুপর ৩ টার দিকে তালতলা ক্রস রোডে পলাশ ও সৌরভ নামের দু’যুবকে প্রতিপক্ষ গ্রুপ কুপিয়ে গুরুতর জখম করে। দুর্বৃত্তের ধারালো অস্ত্রের আঘাতে সৌরভ প্রাণে বেচে গেলেও অপর যুবক পলাশ মারা যায়। তবে এ ঘটনায় এখনও কেউ আটক হয়নি।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন জানান, চানমারি খ্রিস্টানপাড়া বালুর মাঠের সামনে পলাশ ও তার বন্ধু সৌরভ চা পান করছিলেন। কয়েকটি মোটরসাইকেলে করে আসা কয়েকজন দুর্বৃত্ত তাদের কুপিয়ে রক্তাক্ত জখম করে পালিয়ে যায়।

তিনি বলেন, মরদেহটি ময়নাতদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। আসামিদের গ্রেফতারে অভিযান শুরু হয়েছে।