ধামরাইয়ে সাড়ে চারশত বছরের সুপ্রাচীন ঐতিহ্যবাহী শ্রীশ্রী যশোমাধব মন্দিরে নামযজ্ঞ উৎসব শুরু

0
115

রাজধানী ঢাকার ঢাকা জেলার ধামরাই উপজেলার পৌর শহরের ঐতিহ্যবাহী সাড়ে চারশত বছরের সুপ্রাচীন শ্রীশ্রী যশোমাধব দেবের মন্দিরে দেশ,জাতি বিশ্বের সকল জীবের শান্তি ও কল্যাণ কামনায় ৮০তম বার্ষিক ২৪ প্রহরব্যাপী মহানামযজ্ঞানুষ্ঠান, অষ্টকালীন লীলাকীর্তন ও মহোৎসব উদযাপন করার লক্ষ্যে শ্রীশ্রী যশোমাধব শ্রীনাম সংকীর্তন উৎসব -২০২৪ কমিটির আয়োজনে ১৮ দিনব্যাপী সনাতনী ধর্মোৎসব শুরু হয়েছে ১লা বৈশাখ -১৪৩১ বঙ্গাব্দ থেকে।

১লা বৈশাখ থেকে ১২ই বৈশাখ স্হানীয় ও দেশের প্রখ্যাত স্বনামধন্য পাঠকগন শ্রীমদ্ভাগবত পাঠ করেছেন তারা হলেন – শ্রী মানিক লাল গোস্বামী (নয়ানগর, ধামরাই),শ্রী অভিজিৎ বনিক (শিমুলিয়া,আশুলিয়া), শ্রী সুব্রত রায়)ঝিটকা,মানিকগঞ্জ), উত্তম চক্রবর্তী (ঢাকা), শ্রী রাধেশ্যাম মন্ডল (সাভার),শ্রী দেবাশীষ গোস্বামী (নয়ানগর, ধামরাই), শ্রী ভজহরি ভৌমিক (খাগাইল,ধামরাই), শ্রীমতি সুদেবী গোস্বামী (সোমভাগ,ধামরাই), কুমারী দীপান্বিতা গোস্বামী(ধামরাই), কাকন পাল (ভৃঙ্গরাজ,গাজীপুর), শ্রী ভজন ভট্টাচার্য (বেতিলা, মানিকগঞ্জ), শ্রী নন্দ দুলাল গোস্বামী (জাবি:) বেতিলা,মানিকগঞ্জ।

১২ই বৈশাখ বৃহস্পতিবার রজনীতে শ্রীমদ্ভাগবত পাঠান্তে ৮০তম শ্রীনাম সংকীর্তন উৎসব -১৪৩১ বঙ্গাব্দ এর শুভ অধিবাসের মধ্য দিয়ে ২৪ প্রহরব্যাপী শ্রীশ্রী তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন, অষ্টকালীন লীলাকীর্তন ও মহোৎসব -২০২৪/১৪৩১বঙ্গাব্দ এর আনুষ্ঠানিক নামযজ্ঞ উৎসব হাজার হাজার ভক্তবৃন্দের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে উৎমবমুখর আনন্দঘন পরিবেশে হরিনাম শ্রবণ শুরু ও ভক্ত সঙ্গ শুরু হয়েছে শুক্রবার(২৬ এপ্রিল) ভোর থেকে চলবে ২৮এপ্রিল দিনরাত্রি পর্যন্ত।

এবারের ৮০তম নামযজ্ঞ উৎসবে ২৪ প্রহর হরিনাম সংকীর্তনে নামসুধা পরিবেশনা করবেন – শ্রীশ্রী যশোমাধব সম্প্রদায় (ধামরাই), শ্রীমন্ মহাপ্রভু সম্প্রদায় (মাদারীপুর), শ্রী বিষ্ণুপ্রিয়া সম্প্রদায় (মাদারীপুর), শ্রী মহাপ্রভু সম্প্রদায় (গোপালগঞ্জ), শ্রী ভুবন মোহিনী সম্প্রদায় (খুলনা), শ্রী লক্ষ্মী নারায়ণ সম্প্রদায়( মানিকগঞ্জ), শ্রীকৃষ্ণ গোপাল সম্প্রদায় (ঢাকা)।

অষ্টকালীন লীলাকীর্তন অনুষ্ঠান অনুষ্ঠিত হবে ২৯শে এপ্রিল দিন-রাত পর্যন্ত। অষ্টকালীন লীলাকীর্তন পরিবেশর করবেন- শ্রী অমল ব্যানার্জী (ফরিদপুর), শ্রীমতি শতরুপা হালদার (রাজশাহী), শ্রী উত্তম সাহা (বগুড়া)।

৩০শে এপ্রিল /১৭ বৈশাখ রোজ মঙ্গলবার মহোৎসব, মধ্যান্হে মহাপ্রভুর ভোগরাগ ও নরনারায়ণ সেবা অনুষ্ঠান।
১৮ই বৈশাখ /১লা মে রোজ বুধবার কুঞ্জভঙ্গ, জলকেলি ও মোহন্ত বিদায় অনুষ্ঠান পালনের মধ্য দিয়ে ১৮দিনব্যাপী এবারের ৮০তম বার্ষিক নামযজ্ঞ উৎসব -২০২৪ অনুষ্ঠিত হইবে।

৮০তম নামযজ্ঞ উৎসব কমিটির সভাপতি শ্রী প্রাণ গোপাল পাল বলেন বিশ্বের সকল জীবের শান্তি ও কল্যাণ কামনার প্রতিবারের ন্যায় এবারও ৮০তম বার্ষিক ২৪ প্রহরব্যাপী তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন, অষ্টকালীন লীলাকীর্তন ও মহোৎসব এর সার্বিক আয়োজন গ্রহণ করা হয়েছে।

সূচি অনুযায়ী এ’সনাতনী মহাযজ্ঞের প্রতিটি পর্বে আপনাদের সবান্ধব উপস্থিতি ও সার্বিক সহযোগিতায় হাজার হাজার কৃষ্ণানুরাগী সকল ভক্তবৃন্দের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে উৎসব হবে প্রাণবন্ত ও সফল সেই প্রত্যাশা করছি।ভগবান সকলের সহায় হউক।