মাগুরায় থিয়েটার ইউনিটের ২৫ বছর পূর্তি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

0
80

মতিন রহমান, মাগুরা প্রতিনিধি : মাগুরার ঐতিহ্যবাহী নাট্য সংগঠন থিয়েটার ইউনিট এর ২৫তম বর্ষে পদার্পণ উপলক্ষে র‌্যালি, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১লা জানুয়ারী) মাগুরা প্রেসক্লাব থেকে শহরে এক বর্নাঢ্য র‌্যালি বের হয়। র্যালীটি শহর প্রদক্ষিণ করে পুনরায় প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। পরে র্যালী শেষে প্রেসকাব মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় থিয়েটার ইউনিটের প্রতিষ্ঠতা সভাপতি সাংবাদিক শফিকুল ইসলাম শফিক (এনটিভি) এর সভাপত্বিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ খান আলোচনার অনুষ্ঠানের পূর্বে কেক কেটে পরিবেশন পর্ব শুরু করেন এবং পরে তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন।

এ সময় মাগুরা উদিচি’র সাধারণ সম্পাদক বিশ্বজিত চক্রবর্তী, থিয়েটার ইউনিটের সাধারণ সম্পাদক আল এমরান, প্রচার সম্পাদক মইনুল ইসলাম জেসান, মুস্তাফিজুর রহমান নিবির ও পরিবর্তনে আমরাই সংগঠনের সভাপতি নাহিদুর রহমান দুর্জয় প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের এর খুলনা বিভাগীয় নারী প্রতিনিধি ও থিয়েটার ইউনিটের প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক নাজমা আক্তার। অনুষ্ঠানে সদ্য প্রয়াত থিয়েটার ইউনিটের সহ-সভাপতি সাইদুল করিম লিন্টু ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ রাসেল এর মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন এবং তাদের আত্মার শান্তি কামনা করা হয়।

উক্ত আলোচনা সভায় বক্তারা নাটকের মাধ্যমে সকল অপশক্তির বিরুদ্ধে শক্তিশালী আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান। এসময় অনুষ্ঠানে থিয়েটার ইউনিটের অর্ধ শতাধিক নাট্য কর্মী উপস্থিত ছিলেন।