দেশজুড়ে

ঈশ্বরদীতে যারা ত্রাণ নিচ্ছে-তারাই আবার ঈদের কেনাকাটা নিয়ে ব্যস্ত!

  • 100
    Shares

মামুনুর রহমান,জেলা প্রতিনিধি পাবনা: ঈশ্বরদী বাজারে অসহায় আর দরিদ্রমানুষ গুলো প্রশাসন, জনপ্রতিনিধি ও সামাজিক সংগঠনগুলোর সামনে করোনায় ঘরবন্দি হয়ে ক্ষুদায় কান্নার আওয়াজ তুলে ত্রান নিতে লাইন ধরে এবং রাস্তায় দাঁড়িয়ে বিক্ষোভ করতে। ঈশ্বরদীতে যারা ত্রাণ নিচ্ছে-তারাই আবার ঈদের কেনাকাটা করছে ব্যস্ত ঈশ্বরদীতে হাজার হাজার টাকার ঈদের কেনাকাটা করতে দেখা যায়।

ঈশ্বরদী বাজারে ঈদের কেনাকাটায় বেসামাল ভীড় দেখে শিল্প ও বণিক সমিতির সভাপতি শফিকুল ইসলাম বাচ্চু বলেন, ‘ঈশ্বরদীতে ত্রাণ গ্রহনেও যেমন ভীড়, ঈদের কেনাকাটায়ও তেমনি ভীড়। সামাজিক দুরুত্ব বজায় রাখার বালাই নেই, শিশু ও বৃদ্ধ বাজারে মিলেমিশে একাকার। আইন-শৃংখলা বাহিনী ও বাজার কমিটি সামাল দিতে বেসামাল হয়ে হাল ছেড়ে দিয়েছে।

ঈদের কেনাকাটার বাজারের ভীড় দেখলে মনে হয়না, করোনা পরিস্থিতিতে মানুষের আর্থিক সংকট সৃষ্টি হয়েছে। ১০ই মে লকডাউন শিথিলের সাথে সাথেই ঈশ্বরদীসহ আশেপাশের বাজারে ঈদের কেনাকাটার জন্য লোকজন হুমড়ি খেয়ে পড়েন। ঈদ বাজারে সামাজিক দূরত্ব না মেনে এবং স্বাস্থ্যবিধি উপেক্ষা করার বিষয়ে উপজেলা প্রশাসন থেকে বারবার সতর্ক করা হয়।

রবিবার বাজারের বেসামাল ভীড় প্রসংগে উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হানের নিকট প্রশ্ন তোলা হলে তিনি আক্ষেপের সাথে বলেন, ‘রঙিন পোশাক কিনতে গিয়ে যেন সাদা পোশাক নিয়ে বাড়ি আসতে না হয়।আবার দেখা যায় এানের লিষ্ট নিয়েও রয়েছে নানা অনিয়ম কোন ক্ষেএে দেখা যায় প্রকৃত অসহায় দরিদ্রদের বাদ দিয়ে লিষ্টকারিদের প্রিয়জনদের নাম একাধিকবার অন্তর্ভূক্তি করা হয়েছে।


  • 100
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button