প্রথমবার ইউএস ওপেনের ফাইনালে জেরেভ

0
18

প্রথমবারের মতো কোন গ্র্যান্ডস্লামের ফাইনালে উঠেছেন জার্মানির তরুণ টেনিস তারকা আলেক্সজান্ডার জেরেভ। শুক্রবার (১১ সেপ্টেম্বর) সেমিফাইনালের লড়াইয়ে স্প্যানিশ পাবলো ক্যারেনো বুস্তাকে হারিয়েছে জেরেভ। তিন ঘন্টা ২৩ মিনিটের লড়াইয়ের প্রথম দুই সেট হেরে যাওয়া এই তরুণ শেষপর্যন্ত দুর্দান্ত ফর্মে ৩-২ সেট জিতে ফাইনালে গেল।

২৩ বছর বয়সী তরুণ জেরেভ অবশ্য প্রথম দুই সেট পাবলোর কাছে হেরে গিয়েছিলেন। ৬-৩ ও ৬-২ গেমে জয় নিয়ে এগিয়ে ছিলেন পাবলো ক্যারেনো। তৃতীয় সেটে ৬-৩ গেমে জয় নিয়ে চমক দেখান আলেক্সজান্ডার। পরের দুই সেটেও ৬-৪ ও ৬-৩ গেমে জয় নিয়ে শেষ পর্যন্ত ফাইনালে জায়গা করে নেন বর্তমান র‌্যাঙ্কিংয়ে ৭ নম্বরে থাকা আলেক্সজান্ডার জেরেভ।

ম্যাচ শেষে জেরেভ বলেন, ‘আমি জানতাম আমাকে ঘুরে দাঁড়াতেই হবে। ধীরস্থির হয়ে খেলতে হবে। আমি জানতাম আমাকে আরও ভালো খেলতে হবে। এর আগে আমি কখনোই প্রথম দুই সেট হেরে ম্যাচ জিততে পারিনি। এই পর্যায়ে এসে এমন কিছু করতে পেরে ভালো লাগছে। এর প্রথম কোনো গ্র্যান্ডস্লামের ফাইনালে উঠেছি। এটাই আমার কাছে অনেক কিছু।’

ডমিনিক থিয়েম ও ড্যানিল মেদভেদেভের মাঝে জয়ীই হবেন আলেক্সজান্ডারের ফাইনালের প্রতিপক্ষ। রোববারের ফাইনালে যেই জিতুক না কেন, নতুন রাজার খেতাব পাবেন তিনি। কেননা এবারের আসরে রাফায়েল নাদাল ও রজার ফেদেরার খেলছেন না। অন্যদিকে সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ লাইন রেফারির গায়ে বল মেরে বাদ পড়েছেন। তাতেই নতুনদের জন্য গ্র্যান্ডস্লাম জয়ের দ্বার উন্মোচিত হয়েছে।