বিশ্ব হিন্দু পরিষদ ধামরাই শাখার উদ্যোগে রাম নবমী উৎসব উদযাপিত

0
126

রনজিত কুমার পাল( বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: পরেমেশ্বর ভগবান শ্রীরামচন্দ্রের জম্মতিথি রাম নবমী উদযাপন উপলক্ষে বিশ্ব হিন্দু পরিষদ ধামরাই শাখা কমিটির বর্ণাঢ্য আয়োজনে ধামরাই পৌরসভার কায়েতপাড়াস্হ ঐতিহাসিক শ্রীশ্রী যশোমাধব মন্দির সংলগ্ন শ্রীশ্রী মদন মোহন ও শিব মন্দির অঙ্গনে পরম পুরুষোত্তম শ্রীশ্রী রাম চন্দ্রের পূজোৎসব -২০২৪ ধর্মীয় ভাবগাম্ভীর্যের সহিত পূজোৎসবে আগত শতশত ভক্তবৃন্দের অংশ গ্রহনে নানা আয়োজনে বাদ্য,শানাই ও বাদ্য যন্ত্রের তালে তালে, মহিলা ভক্তবৃন্দের উলু ধ্বনিতে উৎসব মূখর আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে দিনব্যাপী রাম নবমী উৎসব উদযাপিত হয়।

রাম নবমী উৎসব দেশব্যাপীই প্রথা মেনে পালন করা হয়। এই দিনটির ধর্মীয় মাহত্ম্য অনেক। প্রাচীন ধর্মীয় বিশ্বাস অনুযায়ী রাম নবমীর বিশেষ গুরুত্ব রয়েছে। প্রাচীন বিশ্বাস অনুযায়ী এই দিনে অযোধ্যার রাজা দশরথের প্রথম সন্তান ভগবান শ্রীরামের জন্মদিন। তাই এই দিনটির মাহাত্ম্য হিন্দু ধর্মে অনেক। এটি একটি পবিত্র দিন হিসেবে পালন করা হয়। তারই ধারাবাহিকতায় নানা আয়োজনে ধর্মীয় ভাবগাম্ভীর্যের সহিত বিশ্ব হিন্দু পরিষদ ধামরাই শাখার উদ্যোগে উদযাপন করা হয়।

বুধবার (১৭ এপ্রিল) রাম নবমী উৎসবে শ্রীশ্রী রামচন্দ্রের পূজো শেষে বিশ্ব হিন্দু পরিষদ ধামরাই শাখার সভাপতি শ্রী স্বপন রায় মৌলিক এর সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক শ্রী সন্তোষ বনিকের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ খ্রীষ্ট্রান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য, ঐতিহ্যবাহী শ্রীশ্রী যশোমাধব মন্দির পরিচালনা কমিটির সহ-সভাপতি,ধামরাই উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবক এস চৌধুরী গ্রুপের ব্যবস্হাপনা পরিচালক শিল্পপতি শ্রী সুধীর চৌধুরী।

এ’সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও প্রাক্তন ধামরাই ইউপি সদস্য শ্রী খগেশ চন্দ্র রাজবংশী,শ্রীশ্রী যশোমাধব মন্দির পরিচালনা কমিটির সহ-সভাপতি শ্রী জগদীশ চন্দ্র সরকারসহ অন্যান্যরা।

দুপুরে পূজা ও আলোচনা সভা শেষে এতদ্ অঞ্চলের সর্বস্তরের হাজার হাজার ভক্তবৃন্দের প্রসাদ সেবা ও প্রসাদ বিতরন করা হয়েছে।