উল্লাপাড়ায় ২ দিনব্যাপী মানবধর্ম মেলার উদ্বোধন

0
72

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : লালন সাঁইজীর বানী “মানুষ ভজলে সোনার মানুষ হবি” এই প্রতিপাত্যকে সামনে রেখে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ২ দিনব্যাপী মানবধর্ম মেলার উদ্বোধন করা হয়েছে। সোমবার রাত সাড়ে ৮ টার দিকে উপজেলার বন্যাকান্দি বাজার সংলগ্ন মাঠে বিশ্বশান্তি বাস্তবায়ন সংঘ বাংলাদেশের আয়োজনে এ মেলার উদ্বোধন করেন রিসার্চ ফেলো ও আদিবাসী গবেষণা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক নজরুল ইসলাম।

বিশ্বশান্তি বাস্তবায়ন সংঘে’র সাধারণ সম্পাদক কবি ওমর ফারুক এর সঞ্চালনায় ও সৈয়দ রহমত উল্লাহ রাজনের সভাপতিত্বে আলোচনা সভায় এ সময় অন্যানোর মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট নাট্যকার ও লেখক অধ্যাপক ড. রতন সিদ্দিকী, উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ফাহমিদা ইয়াসমিন কলি, জামালপুরের ইসলামপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান এস. এম জামাল আব্দুন নাসের, উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজের ইংরেজি বিভাগের অধ্যাপক শামীম হাসান, তরিকতে আহলে বাইত বাংলাদেশের উপদেষ্টা ও অবসরপ্রাপ্ত শিক্ষক শামসুল হুদা মোমিন, তরিকতে আহলে বাইত বাংলাদেশের সাধারণ সম্পাদক, বিশিষ্ট লেখক ও গবেষক আজিজুল হক চিশতি, বিশিষ্ট লেখক ও গবেষক হাসিবুল হক চিশতি ও জুলফিকার বকুল।

উদ্বোধনী অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন শিল্পী রিলা চৌধুরী। সুরের সংস্কৃতি অনুষ্ঠানে কবিতা, সংগীত ও কাওয়ালী পরিবেশন করেন বাঁশরী, আদিবাসী, স্থানীয় ও জাতীয় পর্যায়ের শিল্পীগণ।