নান্দাইলে বৈশাখী ঝড়ে এক গ্রামে ব্যাপক ক্ষয়ক্ষতি

0
536

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইলে বৈশাখী ঝড়ে একটি গ্রামে ব্যাপক হয় ক্ষতি হয়েছে বলে জানা গেছে। উপজেলার মোয়াজ্জেমপুর ইউনিয়নের কৃঞ্চচন্দ্রপুর গ্রামে ৩১ মার্চ রবিবার ভোর ছয়টার দিকে আকস্মিক ঝড়ে এই ক্ষয়ক্ষতির ঘটনা ঘটে।

এসময় ঝড়ে ছয়টি পরিবারের ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কিছু পরিবার । এতে পানের বরজ সহ প্রায় ৬-৭ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে বলে স্থানীয়রা জানান । সরজমিনে খোঁজ নিয়ে দেখা গত রবিবার সকাল ছয়টার দিকে কৃঞ্চচন্দ্রপুর গ্রামের উপর দিয়ে বয়ে যাওয়া আচমকা ঝড়ে একই গ্রামের কিতাব আলীর পুত্র শহিদ মিয়ার দুটি বসত ঘর , আব্দুর রহিমের ২টি করে ৪টি টিনের ঘর, আবেদ আলীর পুত্র কবির উদ্দিনের একটি বড় ঘর বসত ঘর, অন্যের বাড়িতে আশ্রয় নেওয়া মৃত সুলতান মিয়ার স্ত্রী আয়শা খাতুনের একটি ঘর , মোঃ আসলাম উদ্দিনের আধাপাকা ঘর , আব্দুল কাদিরের রান্না ঘর , আব্দুল মজিদ ও সুবুর আলীর পুত্র আব্দুল জসিমের ১টি করে মোট ১০টি ঘর এবং মৃত আ: মজিদের পুত্র আ: সালামের ১টি পানের বরজ সহ অসংখ্য গাছ-পালা ক্ষতি গ্রস্থ হয়েছে ।

উক্ত ঝড়ে নিজেদেরকে রক্ষা করতে গিয়ে ছয় পরিবারের বেশ কয়েকজন আহত হয়। ঝড়ে ঘরের চালা ও ঘরের বেড়া বিভিন্ন স্থানে এলোপাথারি ভাবে ধান জমি পড়ে গেছে কোথাও আবার গাছের আগায় আটকে রয়েছে। ঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো তাদের ঘুরে দাঁড়াতে সরকারের সহযোগিতার জন্য জরুরী হস্তক্ষেপ কামনা করছেন।

এ বিষয়ে মোয়াজ্জেমপুর ইউপি চেয়ারম্যান তাসলিমা আক্তার শিউলী ঘটনাস্থল পরিদর্শন সহ ক্ষতিগ্রস্থ পরিবারের প্রতি খুবই দু:খ প্রকাশ করে বলেন, তাদেরকে পুনবার্সনের জন্য সরকারি সহযোগিতার আশ্বাস দেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসানউল্লাহ মিলন জানান,খোঁজ খবর নিয়ে ক্ষতিগ্রস্ত পরিবার গুলোকে সহযোগিতা করা হবে।