ধামরাইয়ে অগ্নিকান্ডে দগ্ধ ৪ জনের মধ্যে ৩ জনই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু

0
216

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকার ধামরাই পৌরসভার ২নং ওয়ার্ডের ইটালি প্রবাসী ইব্রাহিম হোসেন এর চারতলা ভবনের নীচতলায় গত ২৬শে মার্চ দিবাগত রাত তিনটায় অগ্নিকান্ডের ঘটনায় ভাড়াটিয়া নুরুল ইসলাম নান্নু সহ তার পরিবারের চারজন দগ্ধ হয়ে রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ণ ইউনিটে চিকিৎসাধীন ছিলেন। এদের চারজনের মধ্যে মেয়ে সাথী ছাড়া ৩ জনই মৃত্যুবরণ করেছেন বলে জানা যায়।

অগ্নিকাণ্ডে দগ্ধ একই পরিবারের চারজন ঢাকার শেখ হাসিনা বার্ণ ইউনিটে চিকিৎসাধীন ছিলেন এদের মধ্যে গতকাল (৩১ মার্চ) সোফিয়া মারা যায়,আজ সোমবার (১ এপ্রিল) সকালে নুরুল ইসলাম নান্নু মারা যান এবং কিছুক্ষণ পূর্বে(দুপুরে) তার ছেলে সোহাগ মারা যান। একই পরিবারের তিন জনের মৃত্যুর খবর অত্যান্ত হৃদয় বিদারক বিধায় তার এলাকায় শোকের ছায়া নেমেছে।

উল্লেখ্য- গত(২৬ মার্চ) দিবাগত রাত তিনটার দিকে ধামরাই পৌরসভার মোকামটোলা মহল্লায় ইটালি প্রবাসী ইব্রাহিমের চারতলা ভবনের নীচতলায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এ’সময় ভবনের অন্যান্য ভাড়াটিয়াগন ও ভবন মালিকের আত্নীয়-স্বজন সহ এলাকাবাসীর সর্বাত্মক প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও এ’অগ্নিকান্ডে ভবনের নীচতলার ভাড়াটিয়া ধামরাই উপজেলার বাইশাকান্দা ইউনিয়নের উত্তরপাড়ার বাসিন্দা নুরুল ইসলাম নান্নু মিয়া (৬২) সহ তার স্ত্রী সুফিয়া (৪৬),কন্যা সাথী (২১) ও পুত্র সোহাগ (১৮) অগ্নিকান্ডে দগ্ধ হলে প্রথমে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নেওয়া হলে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ণ ইউনিটে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

এছাড়াও এ’অগ্নিকান্ড ঘটনায় ঘরের যাবতীয় আসবাবপত্র ও মালামালের ব্যপক ক্ষতিগ্রস্ত হয়েছে।
অগ্নিকাণ্ডের পর ধামরাই থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে পর্যবেক্ষণ করেন।ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থল পরিদর্শন শেষে বলেন ঘরে জমানো গ্যাস হইতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে।
অগ্নিকাণ্ডে দগ্ধ সোফিয়া জানান তিনি গ্যাসে সেহরির জন্য রান্না করার সময় অটো সুইচ দেওয়ার সাথে সাথেই ঘরে অগ্নিকান্ড ঘটে।