মাগুরায় পারিবারিক কলহের সমাধান চায় অসহায় রঞ্জু

0
78

মতিন রহমান, মাগুরা: মাগুরা সদর উপজেলার আলোকদিয়া গ্রামের কৃষক কাওসার শেখের ছেলে দিনমজুর রঞ্জু শেখ বিয়ে করেন প্রায় আট বছর। একই এলাকার উদ্দুরপাড়ায় শাকিলা নামের মেয়েকে বিয়ে করার কয়েক বছর পর একটি মেয়ে সন্তান রয়েছে এই দম্পতির। এখন ওই মেয়েকে নিয়ে শাকিলা তার বাবার বাড়িতে চলে যায় পাঁচ মাস আগে। শাকিলা এখন আর স্বামীর সংসার করতে চাইছে বলে জানায় রঞ্জু।

রঞ্জু আরো জানায়, তার স্ত্রী আসতে চাইছে না অথচো বিভিন্ন সময়ে মিথ্যা মামলা দেওয়ার হুমকি দিয়ে আসছে শাকিলার পরিবার। রঞ্জু তার স্ত্রী সন্তানকে ফিরে পেতে চাইছে। স্ত্রী না আসলে তার ছোট সন্তানকে যেনো ফেরত দেওয়া হয়। কিন্তু ছোট সন্তানকেও ফেরত দিচ্ছে না শাকিলা ও তার পরিবার। এমতাবস্থায় রঞ্জু শেখ এলাকাবাসী এবং আইনের কাছে সুবিচার চেয়েছেন।

এসব বিষয়ে শাকিলার বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি। তবে শাকিলার মা জানায় তার মেয়ে ঢাকায় চাকরি করে। তাদের দাম্পত্য কলহ দীর্ঘদিনের। মেয়ে যদি সংসার না করে তবে শিগগিরই সমস্যার সমাধান করা হবে বলে জানান তিনি।

স্থানীয় বগিয়া ইউপি মেম্বার মো. সাহেব আলী জানান, রঞ্জু ও শাকিলা দম্পতির এই কলহ দীর্ঘদিন ধরে শুনে আসছি। নিজেও কয়েকবার তাদের শালিশ করেছি। দুইজনের মনোমালিন্যতার কারণে দুই পরিবারে বিভিন্ন সমস্যা হচ্ছে বলে জানান তিনি। মিথ্যা মামলার বিষয়ে জানতে চাইলে মেম্বার বলেন, মামলা করলে দুপক্ষেরই ক্ষতি। শাকিলা ঢাকায় রয়েছে। বাড়িতে আসলে স্থানীয় গন্যমান্য ব্যাক্তিরা বসে সমস্যা সমাধানের চেষ্টা করবো।