যথাযথ মর্যাদায় বিএমটিটিআই’র উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

0
340

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ যথাযথ মর্যাদায় বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক প্রশিক্ষণ ইন্সটিটিউট (বিএমটিটিআই) এর উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সারাদিন ব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে দিনটিকে অতিক্রম করে বিএমটিটিআই পরিবার।

এ উপলক্ষে মঙ্গলবার সকাল ৯ঘটিকায় বিএমটিটিআই হলরুমে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিএমটিটিআই এর জাতীয় দিবস উদযাপন কমিটি-২০২৪ এর আহবায়ক ড. ফজলুল হক এর সভাপতিত্বে ও গনিত বিষয়ের প্রভাষক আবদুল কাইয়ুম এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএমটিটিআই এর অধ্যক্ষ প্রফেসর মাহমুদুল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএমটিটিআই এর উপাধ্যক্ষ মোঃ বেলায়েত হোসেন।

বক্তারা তাদের বক্তব্যে স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর ঐতিহাসিক বীরত্বের নেতৃত্ব সহ মুক্তি যোদ্ধাদের বীরত্বের ঘটনাবলী তুলে ধরেন। তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো নেতা ছিলো বলেই আমরা আজ স্বাধীন ও সার্বভৌমত্ব বাংলাদেশ পেয়েছি। তিনি দেশ স্বাধীন হওয়ার পরপরই শিক্ষা ক্ষেত্রে ব্যপক উন্নয়ন মূলক কাজ শুরু করেন। বক্তারা বর্তমানে শিক্ষা, বিদ্যুৎ ও অর্থনৈতিক অবস্থার পাকিস্তান ও বাংলাদেশের পরিসংখ্যানও তুলে ধরে বলেন বাংলাদেশ বর্তমানে পাকিস্তানের তুলনায় অনেক এগিয়েছে আছে।
এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ নুরুল্লাহ, সহকারী পরিচালক মুহাম্মদ ইমদাদুল্লাহ, সহযোগী অধ্যাপক আব্দুল মান্নান প্রমূখ।

এ সময় বিএমটিটিআই এর সকল কর্মকর্তা, কর্মচারী সহ সকল প্রশিক্ষণার্থী উপস্থিত ছিলেন। এ সময় উপস্থিত প্রশিক্ষণাথীদের মধ্যে অনেকেই স্বাধীনতা বিষয়ের উপর কবিতা আবৃত্তি, দেশাত্মবোধক গান ও বক্তব্য প্রদান করেন।

এর আগে বিএমটিটিআই এর সকল কর্মকর্তা, কর্মচারীর এবং তিন শতাধিক প্রশিক্ষণার্থীর উপস্থিতিতে দিনের শুরুতে জাতীয় পতাকা উত্তোলন সহ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন বিএমটিটিআই পরিবার।