গাজীপুরের টঙ্গীতে বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি সরঞ্জামসহ দুজন আটক

0
37

অবৈধ ভয়েস ওভার ইন্টারনেট (ভিওআইপি) কার্যক্রমের অভিযোগে ২৩ মার্চ (শনিবার) গাজীপুরের টংগী থানার মধুমিতা এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমান অবৈধ ভিওআইপি সরঞ্জাম জব্দ করা হয় ।

বিটিআরসি ও ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের এর সহযোগিতায় র‍্যাব-১ কর্তৃক পরিচালিত উক্ত অভিযানে বিভিন্ন মোবাইল অপারেটরের ১১ হাজার ৫০০টি সিম, ৩টি কম্পিউটার, ২টি ল্যাপটপ, ১টি মিনি পিস , ৭টি মডেম ৭টি ,১৫টি রাউটার এবং ৫টি নেটওয়ার্ক হাব জব্দ করা হয়। এ সময় ২ জনকে আটক করা হয়।

এ ঘটনায় আজ রোববার সকালে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ঘটনাস্থল পরিদর্শনে আসেন। এ সময় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর চেয়ারম্যান প্রকৌ: মো: মহিউদ্দিন আহমেদ, এনটিএমসি এর মহাপরিচালক মেজর জেনারেল জিয়াউল আহসান এবং র‌্যাব -১ এর অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ মুসতাক আহমদসহ বিটিআরসির উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, অবৈধ ভয়েস ওভার ইন্টারনেট ( ভিওআইপি) কার্যক্রম কোন অবস্থাতেই চলতে দেওয়া হবে না। কোন মোবাইল অপারেটর কিংবা তাদের পরিবেশকরাও যদি এ অপরাধের সাথে যোগসাজস করে থাকে তাদেরকেও ছাড় দেওয়া হবে না।

অবৈধ টেলিযোগাযোগ স্থাপনার মাধ্যমে চক্রটি প্রতিদিন প্রায় ১ লাখ আন্তর্জাতিক কল মিনিট অবৈধভাবে দেশে টার্মিনেট করছিল। এতে সরকার কয়েক লাখ টাকা রাজস্ব হারিয়েছে। অভিযুক্তরা এক বছর ধরে সরকারের কর ফাঁকি দিয়ে অবৈধভাবে ভিওআইপি ব্যবসা চালিয়ে আসছিল বলে জানায় র‌্যাব।