নানা আয়োজনে ধামরাইয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

0
115

রনজিত কুমার পাল (বাবু)ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকার ধামরাইয়ে উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪।

এ উপলক্ষে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য কুচকাওয়াজ, শরীরচর্চা প্রদর্শনী ও বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) সকাল আটটার সময় ঐতিহ্যবাহী শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠান হার্ডিঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে বর্ণাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠানের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি, ঢাকা -২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ এমপি।

উদ্বোধনের আগে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছায় সংবর্ধনা ও সম্মাননা প্রদান করা হয়। পরে ধামরাই থানার পুলিশ দল, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স দল, আনসার-ভিডিপি দল, , বিএনসিসি, স্কাউট রোভার স্কাউট, সহ ধামরাই উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী দলের অংশগ্রহণে বর্ণাঢ্য কুচকাওয়াজ প্যারাডের অভিবাদন গ্রহণ এবং পরিদর্শন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি আলহাজ্ব বেনজীর আহমদ এমপি।

কুচকাওয়াজ প্যারেড শেষে ধামরাই উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে মনোজ্ঞ ডিসপ্লে অনুষ্ঠিত হয়। ডিসপ্লে শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ এর সভাপতিত্বে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস -২০২৪ এর অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তা, উপজেলা সহকারী কমিশনার( ভূমি) সূচি রাণী সাহা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, ধামরাই থানার অফিসার (ইনচার্জ ওসি) সিরাজুল ইসলাম শেখ সহ এ’সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, সম্মানিত বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জনপ্রতিনিধিগন, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া সাংবাদিক সহ সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।