গাজীপুরে গ‍্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ আরও ৪ জনের মৃত্যু

0
71

শফিকুল ইসলাম শফিক : গাজীপুরের কালিয়াকৈর কোনাপাড়া স্টপ স্টার এলাকায় এলাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ শিশুসহ আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ জনে।

নিহতরা হলো, জহিরুল ইসলাম (৪০), মোতালেব (৪৫), শিশু সোলায়মান (৯) ও রাব্বি (১৩)।

গতকাল রোববার দিবাগত মধ্যরাত ও আজ সোমবার সকালে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তারা।

ঢামেক হাসপাতাল সূত্রে জানা গেছে, এদের মধ্যে জহিরুল ইসলাম সিরাজগঞ্জের শাহজাদপুর থানার আয়নাল ফকিরের ছেলে। মোতালেব টাঙ্গাইলের মধুপুর থানার মৃত মোহাম্মদ আলীর ছেলে। শিশু সোলায়মান ময়মনসিংহের ফুলবাড়িয়া থানার শফিকুল ইসলামের ছেলে। শিশুর রাব্বি সিরাজগঞ্জের শাহজাদপুর থানার মো. শাহ আলমের ছেলে।

আজ সকালে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম চারজন মারা যাবার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে গতকাল মধ্যরাত থেকে আজ সকাল পর্যন্ত শিশুসহ চারজনের মৃত্যু হয়েছে। তারা ৬৫-৯৫ শতাংশ দগ্ধ নিয়ে হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। এই ঘটনা এখন পর্যন্ত নারী শিশুসহ ১০ জনের মৃত্যু হয়েছে।

পুলিশ ও নিহতদের পরিবার সূ্ত্র জানা গেছে, গত ১৫ মার্চ থেকে রোববার পর্যন্ত জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় সোলাইমান মোল্লা, মনসুর আলী শিশু তায়েবা (৩), আরিফুল ইসলাম (৩৫), মহিদুল (২৪), নার্গিস খাতুন (২২), জহিরুল ইসলাম, মোতালেব, মো: সোলায়মান ও রাব্বি। এ পর্যন্ত শিশুসহ ১০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া যারা হাসপাতালে ভর্তি রয়েছে তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, তেলিরচালা এলাকার শফিক খান তার বাসার জন্য একটি গ্যাস সিলিন্ডার কিনে আনেন। পরে সিলিন্ডারটি চুলার সঙ্গে লাগানোর সময় গ্যাস বের হতে থাকে। এক পর্যায়ে তিনি এটি রাস্তায় ফেলে দেন।
এ সময় সেখানে একটি মাটির চুলার আগুন থেকে সিলিন্ডারে আগুন লেগে বিস্ফোরণ ঘটে। স্থানীয়রা তাদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে তাদের ঢাকায় পাঠানো হয়।

উল্লেখ যে, গত ১৩ মার্চ সন্ধ্যা পৌনে ৬টার দিকে রাজধানীর অদূরে গাজীপুর মহানগরী কালিয়াকৈরের তেলিরচালা এলাকায় শফিকুল ইসলাম খানের বাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৩৫ জন দগ্ধ হন।