সিগারেটের ধোঁয়া ছাড়া নিয়ে সংঘর্ষ, পুলিশসহ আহত অর্ধশতাধিক

0
36

হবিগঞ্জ শহরতলীর ধুলিয়াখাল পয়েন্টের কারাগার ফটক এলাকায় কেরাম খেলার সময় সিগারেটের ধোয়া ছাড়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে ৭ পুলিশ সদস্যসহ অর্ধশতাধিক লোকজন আহত হয়েছে বলে জানা গেছে। এ সময় পিকআপভ্যান, মোটরসাইকেলসহ কয়েকটি গাড়ি, দোকান ভাঙচুর করা হয়। বৃহস্পতিবার (২১ মার্চ) রাত ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ‘মাস্টারবাড়ি’ ও ‘মোল্লাবাড়ি’র লোকজনের মধ্যে এ সংঘর্ষ হয়।

হবিগঞ্জ নগরীর কারাগার ফটক এলাকার বাসিন্দারা জানান, বৃহস্পতিবার রাত ৯টার দিকে ধুলিয়াখাল পয়েন্টের কারাগার ফটক এলাকায় কেরাম খেলায় বসে মাস্টার বাড়ির আলমগীর, সেলিম; মোল্লাবাড়ির শাহিন ও সাবেক ইউপি সদস্য গিয়াস উদ্দিনের লোকজন। এ সময় একটি পক্ষ সিগারেট ধোয়া ছাড়ে। এ নিয়ে দুপক্ষের মধ্যে প্রথমে বাকবিতণ্ডা পরে সংঘর্ষ বাঁধে। এতে দেড় ঘন্টা ব্যাপী সংঘর্ষে ওই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পরে খবর পেয়ে হবিগঞ্জ সদর মডেল থানা পুলিশ ২১ রাউন্ড রাবার বুলেট ও ৪ রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংঘর্ষের সময় সদর থানার উপপরিদর্শক (এসআই) আবু জাবেরসহ ৭ পুলিশ ও অর্ধশতাধিক নারী-পুরুষ আহত হন। গুরুতর আহত অবস্থায় অন্তত ১৮ জনকে উদ্ধার করে হবিগঞ্জ জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম। এ সময় তিনি স্থানীয় ব্যক্তিবর্গদের সঙ্গে নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসনকে সহয়তা করেন।

জানতে চাইলে হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব বলেন, ‘সংঘর্ষের খবরে পুলিশ রাবার বুলেট ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় ৭ পুলিশ সদস্যও আহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। সংঘর্ষের জড়িতদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।’