নানা আয়োজনে বসন্ত বরন উৎসব পালিত

0
154

সুমন,মোংলা(বাগেরহাট)সংবাদদাতা: মোংলার দিগরাজে নানা আয়োজনের মধ্যে দিয়ে পালিত হয়েছে বসন্ত বরন উৎসব। শনিবার(০২মার্চ)সকালে দিগরাজ মহেন্দ্র সাংস্কৃতিক বিদ্যাপীঠ চত্বরে বসন্ত বরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে।

ফাল্গুনের হাত ধরেই প্রকৃতিতে ঋতুরাজ বসন্তের আগমন।দীপক চন্দ্র রায়ের সঞ্চালনায় দিগরাজ বর্নাঢ্য আয়োজনে পালিত হয়েছে বসন্ত বরন উৎসব।

“ফাগুনের হাওয়ায় হাওয়ায় করেছি যে দান”সমবেত কন্ঠে বসন্ত বরণের সঙ্গীত পরিবেশন, বসন্তের আগমনে প্রকৃতির সঙ্গে তরুণ হৃদয়েও লেগেছে দোলা। সকল কুসংস্কারকে পেছনে ফেলে,নতুনের প্রত্যয়ে সামনে এগিয়ে যাওয়ার বার্তা নিয়ে বসন্ত উপস্থিত হয়েছে। আর তাই বাসন্তী রং শাড়ি পড়ে, কপালে টিপ, হাতে কাঁচের চুড়ি, খোঁপায় গাঁদা ফুল আর ছেলেরা-পাঞ্জাবি, ফতুয়া পড়ে ভালোবাসার বসন্ত বন্দনায় মুখরিত হয়েছে।

এরপর নৃত্য শিল্পীদের পুষ্প্যবৃষ্টির সঙ্গে দলীয় নৃত্য, আবহমান গ্রাম বাংলার ঐতিহ্য তুলে ধরে দর্শকদের মুগ্ধ করে।

বসন্ত বরণ উৎসবের শুভ উদ্বোধন করেন, মোংলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ হাবিবুর রহমান, মোংলার বুড়িরডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান উদয় সংকর বিশ্বাস, মহেন্দ্র সাংস্কৃতিক বিদ্যাপীঠএর প্রধান লিপিকা রাণী মিস্ত্রি। আরো উপস্থিত ছিলেন বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও এলাকাবাসী।