মোংলার কালিবাড়ি সার্বজনীন মন্দিরে মহানামযজ্ঞানুষ্ঠানে হাজারো ভক্তের ঢল

0
131

সুমন,মোংলা(বাগেরহাট)সংবাদদাতা: হাজারো ভক্তের পদচারণায় মুখোরিত কালিবাড়ি সার্বজনীন মন্দির প্রাঙ্গন। মোংলার বুড়িরডাঙ্গা কালিবাড়ি সার্বজনীন মন্দির চত্বরে ১৬প্রহর ব্যাপী নাম যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে।

কালিবাড়ি সার্বজনীন মন্দির কমিটির আয়োজনে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে আজ বৃহস্পতিবার (২৫এপ্রিল)সকাল থেকেই দূর দূরান্ত হতে ভক্তরা আসছেন এ মহানামযজ্ঞানুষ্ঠানে।ভক্তের পদচারনায় জনসমুদ্রে পরিনত হয়েছে যজ্ঞাভূমি।

৩৪তম বর্ষীয়১৬ প্রহরব্যাপী অখণ্ড মহানাম যজ্ঞানুষ্ঠানে হাজার, হাজার মানুষের উপচে পড়া ভিড়ের মাঝে ফুটে উঠেছে অসাম্প্রদায়িক চেতনা ও উৎসবের আমেজ। আগামী শুক্রবার শ্রীশ্রী মহাপ্রভূর ভোগ ও ভোগ অন্তে মহা প্রসাদ বিতরণের মধ্যে দিয়ে এই মাঙ্গলিক অনুষ্ঠানে সমাপ্তি হবে বলে জানায় আয়োজক কমিটি।

কালিবাড়ি সার্বজনীন নামযজ্ঞ মন্দির কমিটির সভাপতি বাবু দিপক চন্দ্র রায় জানান, এই মহা নাম যজ্ঞানুষ্ঠানে দেশের বিভিন্ন এলাকা থেকে মহা নাম কীর্তন পরিবেশন করছেন।সকলে একত্রিত হয়ে আমরা এ অনুষ্ঠান পরিচালনা করছি।মহানাম যজ্ঞের পাশাপাশি সকল ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ চলছে। দেশ মাতৃকার কল্যান কামনায় ও বিশ্ব শান্তি কল্পে এই মহানাম যজ্ঞানুষ্ঠানের আয়োজন।

আমাদের মন্দির কমিটি, সেচ্ছাসেবক কমিটি সর্বদা ভক্তের সেবায় নিয়োজিত রয়েছেন।