পোড়াদহে স্পেক্ট্রা হেক্সা ফিডস ও মিলন এগ্রো ফুডের খামারী সমাবেশ অনুষ্ঠিত

0
36

কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়ার পোড়াদহে খামারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সকাল ১১টার দিকে কুষ্টিয়া মিরপুর উপজেলার পোড়াদহ হাইস্কুলের সভাকক্ষে খামারী সমাবেশের আয়োজন করেন স্পেক্ট্রা হেক্সা ফিডস (মেগা ফিড) ও মিলন এগ্রো ফুড।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মেগা ফিডের ডিরেক্টর এন্ড সিইও আহসানুজ্জামান

এতে সভাপতিত্ব করেন কুষ্টিয়া সদর উপজেলার বড় আইলচারা পশ্চিম মন্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আলিম।

এসময় বিশেষ অতিথি ছিলেন, কুষ্টিয়া জেলা মৎস কর্মকর্তা আব্দুল বারী, মেগা ফিডের অপারেটিভ ডিরেক্টর রইছ উদ্দিন ও সাকিব আলতাফ, মেগা ফিডের ডিজিএম শ্রী রনজিৎ দেবনাথ ও এজিএম কামরুজ্জামান শাহ। এছাড়াও বিভিন্ন খামারীরা উপস্থিত ছিলেন।

উপস্থাপক ছিলেন, মেগা ফিডের এ্যাসিস্ট্যান্ট ম্যানেজার শরিফুল ইসলাম। সার্বিক পরিচালনায় ছিলেন, মিলন এগ্রো ফুডের স্বত্বাধিকারী মিলন আহমেদ।

অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি আহসানুজ্জামান বলেন, মাছ চাষে লাভবান হতে সঠিক সময়ে খাবার খাওয়াতে হবে। এর জন্য ভাল মানের উন্নত ফিড চিন্হত করতে হবে। ইতিমধ্যে বিভিন্ন খামারী স্পেক্ট্রা হেক্সা ফিডস (মেগা ফিড) ব্যবহার করে লাভবান হয়েছে। ১৬ বছর যাবৎ থাইল্যান্ডের বিশেষজ্ঞরা মেগা ফিডের সাথে কাজ করছে।

তিনি আরো বলেন, যশোর জেলায় ৪০০ বিঘা জমি ও ময়মনসিংহ জেলা ১০০ বিঘা মাছের হ্যাচারি রয়েছে। খামারী ভালো থাকলে আমরা ভালো থাকবো। সে ক্ষেত্রে উৎপাদন বাড়াতে হবে। কোয়ালিটি ভালো না থাকলে স্পেক্ট্রা হেক্সা ফিডস (মেগা ফিড) কোম্পানি টিকে থাকতে পারতো না।

উল্লেখ্য, থাইল্যান্ডের হেক্সা ক্যালসিনেশনের কারিগরি সহযোগিতায় উৎপাদিত আন্তর্জাতিক মানের মাছের ডুবন্ত ও ভাসমান খাবার এবং চিংড়ির পিলেট খাবার। বিশ্বখ্যাত থাইল্যান্ডের নামসাই ফার্মসের কারিগরি সহযোগিতায় উৎপাদিত ইনব্রিডিংমুক্ত ১৮তম জেনারেশনের ম্যাগ নিন জাতের মনোসেক্স তেলাপিয়ার পোনা ও পিওর থাই পাঙ্গাসের পোনা। দক্ষ মৎস্য বিশেষজ্ঞ কর্তৃক বিনামূল্যে কারিগরি সহযোগিতা করে থাকে।