শার্শার বাগআঁচড়ায় উপজেলা স্বাস্থ্য অধিদপ্তরে অভিযান, ৩টি ক্লিনিক সিলগালা

0
914

নাজিম উদ্দীন জনি,শার্শা(বেনাপোল)প্রতিনিধিঃ সারাদেশে চলমান অভিযানের অংশ হিসেবে যশোরের শার্শায় বিভিন্ন অনিয়মের অভিযোগে ৩ টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিনিধি দল।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশে একটি টিম উপজেলার বাগআঁচড়া এলাকায় বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে অভিযান পরিচালনা করে।

এ অভিযানে নেতৃত্বে ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আব্দুস সালাম।

তিনি বলেন, আজ আমরা শার্শা উপজেলায় বাগআঁচড়াতে অবস্থিত জনসেবা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার,আল-মাদিনা হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার,বাগআঁচড়া নার্সিং হোম এন্ড ডায়াগনস্টিক সেন্টার নামে মোট ৩টি প্রতিষ্ঠান দেখেছি।এ ৩টি প্রতিষ্ঠানে স্বাস্থ্যঅধিদপ্তের বেঁধে দেওয়া ১০ টি নির্দেশনার একটি ও যাথাযথ না পাওয়া সহ বিভিন্ন অনিয়মের অভিযোগে ৩ টি ক্লিনিকের অপারেশন থিয়েটার ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করেছি।এবং এ প্রতিষ্ঠান গুলোকে নিদের্শনা গুলো পূরণ ও অনিয়ম গুলো সংশোধন করে এবং নির্দেশনা গুলো ফলো করে এবং যথাযথ প্রয়োগ করে আমাদের জানাতে বলেছি।এ গুলোর সঠিক প্রয়োগ থাকলে ও অনিয়ম গুলো না থাকলে পরবর্তীতে আমরা ভিজিট এর মাধ্যমে তাদের প্রতিষ্ঠান গুলো খুলে দেবো বলে তিনি জানান।

উল্লেখ্য,এর আগে বিভিন্ন অনিয়মের অভিযোগে দুটি অভিযানে শার্শা উপজেলার নাভারনে অবস্থিন ৫ টি ক্লিনিক বন্ধ ঘোষণা করে স্বাস্থ্য অধিদপ্তরের এ প্রতিনিধি দল।